May 1, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular জানালা

আপনার মানসিক চরিত্র কেমন বলবে এই ছবিগুলো

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

পৃথিবীর সবচেয়ে রহস্যময় বিষয় মানুষের মন। এই মন নিয়ে অনেক গবেষণা হয়েছে, এখনো হচ্ছে। বিজ্ঞানের এই উৎকর্ষের যুগেও মানুষের মন সম্পর্কে জানা গেছে সামান্যই। যুগে যুগে বিজ্ঞানীরা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছেন মানুষের মনের কার্যপ্রণালীর রহস্য উদঘাটন করতে। অনুসন্ধানে বেরিয়ে এসেছে নানা চমকপ্রদ তথ্য।

দ্ব্যর্থবোধক বিভিন্ন ছবি দেখে আপনি কি খুঁজে পাচ্ছেন তার উপর নির্ভর করে আপনার ব্যক্তিত্ব কেমন তার সম্পর্কে ধারণা পাওয়া সম্ভব। আমাদের চোখ অনেক কিছুই দেখে, কিন্তু ব্রেন সেটাই গ্রহণ করে যেটা আমাদের জন্য বেশি প্রয়োজনীয়।

আসুন, দেখা যাক তেমন কিছু ছবি। প্রথমে মন দিয়ে ছবিটি দেখুন, তারপর ছবির নিচে দেয়া তালিকা দেখে মিলিয়ে নিন আপনি ছবিটিতে কোন অবয়ব প্রথম দেখতে পেয়েছেন আর তা আপনার সম্পর্কে কি বলে।

১. ছবিটি মন দিয়ে দেখুন। প্রথমেই আপনি কি দেখতে পেলেন?

এবার মিলিয়ে দেখুন আপনার ফলাফল:

জেব্রা দেখলে: আপনি একজন বহির্মুখী বা এক্সট্রোভার্ট মানুষ। আপনি কথা বলতে ভালবাসেন, পার্টি বা নতুন নতুন মানুষের সাথে মিশতে, এবং নতুন নতুন কাজ করতে ভালবাসেন। নিয়ম মেনে জীবন কাটানো আপনার পছন্দ নয়।

সিংহ দেখলে: আপনি অন্তর্মুখী বা ইনট্রোভার্ট মানুষ। আপনি একা একা নিজের পছন্দ মতো সময় কাটাতে ভালবাসেন। অথবা প্রিয়জনের সান্নিধ্য, প্রিয় এক গ্লাস পানীয় অথবা প্রিয় সিনেমাই আপনাকে আনন্দ দিতে পারে।

২. ছবিটি মন দিয়ে দেখুন। এবার বলুন আপনি কি দেখতে পেলেন?

এবার মিলিয়ে দেখুন আপনার ফলাফল:

গাছ: আপনি একটু চুপচাপ। তারমানে এই নয় যে, আপনি কথা বলতে লজ্জা পান। আসলে আপনি নিজের মতে চলতে পছন্দ করেন, অন্যে কে কি বললো তাতে আপনার কিছু যায়-আসে না।

গোরিলা: আপনি দৃঢ়চেতা এবং খুঁতখুঁতে স্বভাবের মানুষ। হয়তো মাঝে মাঝে আপনি একটু বেশিই জটিলতা তৈরি করেন, যা মানুষকে মানসিকভাবে আঘাত করে।

সিংহী: আপনি খুবই ব্যক্তিত্বসম্পন্ন মানুষ এবং আপনার চলার পথে আপনি কোনো বাধাই মানেন না।

মাছ: আপনি খুবই আবেগপ্রবণ এবং নরম ব্যক্তিত্বের মানুষ। আপনি মানুষের প্রতি খুব বেশি আবেগপ্রবণ। অনেক সময়ই মানুষ আপনার এই আবেগপ্রবণতার সুযোগ নেয়।

৩. ছবিটি মন দিয়ে দেখুন। এবার বলুন আপনি কি দেখতে পেলেন?

এবার মিলিয়ে দেখুন আপনার ফলাফল:

বাচ্চা: আপনি নিজের মতো সময় কাটাতে ভালবাসেন।

দম্পতি: আপনি আপনার বন্ধুদের ভালবাসেন। তবে আপনি বড়সড় দল বানিয়ে ঘুরে বেড়াতে বা বিশাল পার্টি করতে পছন্দ করেন না। আপনার অল্প কয়েকজন প্রিয় বন্ধু আছে, আর তাদের জন্য আপনি সবকিছু করতে পারেন।

গাছপালা: আপনি খুবই আনন্দপূর্ণ মজার মানুষ। নতুন নতুন অভিজ্ঞতা সঞ্চয় করতে ভালবাসেন আপনি। পরিবর্তন আপনার পছন্দের বিষয়।

৪. ছবিটি মন দিয়ে দেখুন। এবার বলুন আপনি কি দেখতে পেলেন?

এবার মিলিয়ে দেখুন আপনার ফলাফল:

গাছপালা: আপনার অনুভূতি খুবই প্রবল, আগে থেকেই আপনি অনেক কিছু বুঝতে পারেন। আপনি বেশ আলসে, কিছুই না করে দিন কাটিয়ে দিতে ভালবাসেন।

বাঘ: আপনি মানসিকভাবে বেশ শক্ত মানুষ, একবার কোনো একট সিদ্ধান্ত নিয়ে নেয়ার পর কারো পক্ষে কোনোভাবেই সেটাকে আর ভুল প্রমাণ করা সম্ভব নয়।

এখানে দেয়া ফলাফলগুলো কি আপনার সাথে মিলেছে? আপনার ফলাফল আমাদের সাথে শেয়ার করতে পারেন কমেন্টের মাধ্যমে।

Related Posts

Leave a Reply