May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

দেশে দৈনিক আক্রান্ত-মৃত্যুর গ্রাফ দেখলে শিউরে উঠবেন

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
থেষ্ঠ আতঙ্কের দেশের করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯,১১৯ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,১৮,৪৬,৬৩৭। দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গিয়েছেন ২৫৭ জন।
সবচেয়ে ভয়ঙ্কর পরিস্থিতি রয়েছে মহারাষ্ট্রে। করোনা সংক্রমণে এখন শীর্ষে মহারাষ্ট্র। দেশে করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করেছে। একা মহারাষ্ট্রই দৈনিক করোনা সংক্রমণে ৩৫ হাজার ছাড়িয়ে যাচ্ছে। মুম্বইয়েও করোনা সংক্রমণ ভয়ঙ্কর হচ্ছে। পরিস্থিতি সামাল দিেত ফের লকডাউনের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন মুম্বইয়ের মেয়র।
যদিও মহারাষ্ট্রের নান্দেদ ও নাগপুরে লকডাউন জারি করা হয়েছে। বাসস্ট্যান্ট, রেলস্টেশন, বিমানবন্দরে চলছে অ্যান্টিজেন টেস্ট। করোনা সংক্রমণ রুখতে আগেই আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে একাধিক রাজ্যে করোনা বিধি কড়া করা হয়েছে।
পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গিয়েছে। সংক্রমণ বাড়ছে কলকাতা ও দুই ২৪ পরগনায়। পরিস্থিতি সামাল দিতে গোটা দেশেই টিকাকরণের উপর জোর দেওয়া হয়েছে। ৪৫ বছরের উর্ধ্বে যাঁরা রয়েছেন তাঁদের সকলকে করোনা টিকা দেওয়া হবে। ১ এপ্রিল থেকেই গোটা দেশে শুরু হবে এই গণটিকাকরণ অভিযান।

Related Posts

Leave a Reply