April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

রাস্তায় দিনযাপন করতে হচ্ছে রাষ্ট্রদূতকে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ন্ডনে কর্মরত মিয়ানমারের রাষ্ট্রদূতকে রাস্তায় খোলা আকাশের নিচে রাত কাটাতে বাধ্য করা হলো। দূতাবাস থেকে বের করে দেওয়ার পর গত রাত্রে তাদের রাস্তায় রাত কাটাতে হয়েছে। জানা যাচ্ছে, দূতাবাসের কর্মী সহ মিয়ানমারের রাষ্ট্রদূতকে তাদের পদ থেকে বরখাস্ত করা হয়েছে। এবং তাদের দ্রুত বাসস্থান ছাড়ার নির্দেশ দেওয়া হয়। ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সামরিক অভ্যুত্থানের পর থেকেই এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে সু চি’র মুক্তি দাবি করেন।

জ জোয়া মিন লন্ডনের এই ঘটনাকেও সামরিক অভ্যুত্থান বলেই মনে করছেন। এদিকে জ জোয়া মিন ব্রিটিশ সরকারের কাছে আবেদন করেছেন নতুন রাষ্ট্রদূতকে স্বীকৃতি না দেওয়ার জন্য। তিনি বলেন, মিয়ানমারে প্রায় গৃহযুদ্ধের পরিস্থিতি। সূত্রের খবর, এখনও পর্যন্ত সেদেশে প্রায় ৬০০ সাধারণ মানুষের মৃত্যু হয়েছে বলে খবর।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে মিয়ানমারে অভ্যুত্থানের পর থেকেই বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের রীতিমতন হুমকির সুরে নির্দেশ দেওয়া হয় সামরিক জেনারেলদের জন্য কাজ করতে। দূতাবাস থেকে তাঁদের বের করে দেওয়ার পর সেখানে পুলিশের কড়া প্রহরা বসানো হয়, যাতে তারা আবার প্রবেশ করতে না পাড়ে। খবর ছড়িয়ে পড়তেই লন্ডনে বসবাসরত মিয়ানমারের জনগণ দূতাবাসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখতে শুরু করে।

Related Posts

Leave a Reply