May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

আরশোলর ভয়ে ১৮ বার বাড়ি বদল স্বামীর, এবার বাড়ি নয়…  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নেকেই আছেন যারা আরশোলা দেখা মাত্র চেঁচামিচি লাফালাফি শুরু করে দেন। কিন্তু আরশোলার ভয়ে এমনটাও ঘটতে পারে ?  মধ্যপ্রদেশের ভোপালের বাসিন্দা এক মহিলা আরশোলা দেখলে ভীষণ ভয় । আর স্ত্রীর সেই ভয়ের কারণেই বেহারা স্বামী তিন বছরে ১৮ বার বাদী বদলেছেন। ২০১৭ সালে বিয়ের পর স্বামী প্রথম জানলেন স্ত্রী আরশোলা ভয় পান। স্ত্রীর আরশোলা ভীতি কাটানোর জন্য স্বামী একাধিক মনোবিদকেও দেখিয়েছেন।

বিশেষজ্ঞরা বলছেন, আরশোলা দেখে মাত্রাতিরিক্ত এই ভয় আসলে একটি রোগ। একে বলা হয় ‘কাটসারিডফোবিয়া’। নির্দিষ্ট চিকিৎসা করালে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

রান্না ঘরে একদিন  আরশোলা   দেখে এমন চিৎকার করেছিলেন স্ত্রী যে, ইঞ্জিনীর স্বামী একেবারে হতভম্ব হয়ে যান। কিছুক্ষণ পরই স্ত্রীর চিৎকারের কারণ বুঝতে পারেন তিনি। যেখানেই যান,  আরশোলা   যেন পিছু ছাড়ে না। আর এই ক্ষুদ্র প্রাণীটিকে দেখা মাত্রই স্ত্রী আর সেই বাসায় থাকতে চান না। চলে নতুন বাসার খোঁজ-খবর। কিন্তু কয়েকদিন পরপরই এই বাড়ি  বদলাতে গিয়ে স্বামী বেচারা বেশ ‘ক্লান্ত’। এবার তাই বিচ্ছেদ চাইছেন তিনি।বিষয়টি নিয়ে বেশ কয়েকবার কাউন্সেলিংও করা হয়েছে। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। তিনি এখন বিবাহবিচ্ছেদের মামলা করবেন বলেই ঠিক করেছেন। স্বামীর অভিযোগ, তার স্ত্রী চিকিৎসা করাতে বা ওষুধ খেতে রাজি না।

Related Posts

Leave a Reply