May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘সরি, ভুল করে নিয়ে গেছি’ লিখে ১৭০০ ডোজ করোনা ভ্যাকসিন ফেরত দিল চোর

[kodex_post_like_buttons]

কলকাতার টাইমস :

ভারতে চুরি করার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই প্রায় ১৭০০ ডোজ ভ্যাকসিন ফেরত দিল হরিয়ানার এক চোর। আসলে সে নাকি জানতই না, ওই ব্যাগে করোনার ভ্যাকসিন। নিজের অজান্তেই করা সেই ‘ভুল’ শুধরে নিতেই ছোট চিরকুট লিখে ভ্যাকসিনের পুরো ব্যাগটিই ফেরত রেখে গিয়েছে সে।

বৃহস্পতিবার দেখা যায় হরিয়ানার জিন্দ জেলার পিপি সেন্টার জেনারেল হাসপাতালের স্টোর রুমে রাখা ১ হাজার ৭১০টি টিকার ডোজ চুরি গেছে। স্টোর রুমে একটি ব্যাগে কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড দুরকম টিকাই ছিল। বৃহস্পতিবার হাসপাতালের স্টোর রুম খুলে দেখা যায়, সেখানে একটি টিকার ভায়ালও নেই। স্টোর রুমের দরজা ভেঙে শুধু টিকাগুলোই চুরি করেছে চোর। স্টোর রুমে বাকি ওষুধ বা অন্য চিকিৎসার উপকরণ যা ছিল, সেগুলোতে হাত দেওয়া হয়নি।
কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই নিজের ভুল বুঝতে পেরে টিকাগুলো ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার দুপুরে জিন্দের সিভিল লাইন থানার সামনে এক ব্যক্তিকে টিকার ব্যাগটি দেয় সে। ওই ব্যক্তিকে সে জানায়, ব্যাগটিতে পুলিশ কর্মীদের জন্য খাবার আছে। তাড়া থাকায় নিজে পৌঁছে দিতে পারছে না। ওই ব্যক্তিকেই অনুরোধ করে ব্যাগটি থানায় পৌঁছে দিতে।
ব্যাগটি থানায় পৌঁছাতেই দেখা যায়, তার ভিতরে চিরকুটে লেখা, ‘দুঃখিত, আমি বুঝতে পারিনি এর ভেতরে করোনার ওষুধ আছে।’
পুলিশ এখন ওই চোরের খোঁজ করছে। তাদের ধারণা, অ্যান্টি ভাইরাল ওষুধ রেমডিসিভির চুরি করতে এসেছিল ওই ব্যক্তি। কিন্তু ভুল করে টিকা নিয়ে চলে যায় সে।

Related Posts

Leave a Reply