May 9, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

টাকার কুমির হলেও খরচ করার সময় পান না এশিয়ার শীর্ষ ধনী !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

টাকা-পয়সা খরচ করার সময় পান না এশিয়ার শীর্ষ ধনী চীনের ই-কমার্স কোম্পানি আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেড’র সিইও জ্যাক মা। একটি গণ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি টাকা-পয়সা খরচ করার সময় পাই না।’ যিনি আনুমানিক ৪৬.৬ বিলিয়ন মার্কিন ডলারের মালিক তার নিজের মুখেই স্বীকার করেছেন, ধনী হওয়ার এই খারাপ দিকটির কথা।

আলিবাবা গ্রুপের মজুদ মূল্য দ্বিগুণ হওয়ায় এ বছর জ্যাকের সম্পত্তি ১৩.৩ বিলিয়ন ডলার বেড়েছে। তার এই বিপুল সম্পত্তির অধিকাংশই কোম্পানির শেয়ারের সঙ্গে সম্পৃক্ত। তিনি বলেন, ‘সবাই আমাকে বলে, জ্যাক আপনি সরকার ও অন্য সবার থেকে ভালোভাবে টাকা খরচ করতে পারেন। তো আপনি কীভাবে তা করেন?’

জ্যাক মা জানান, এমন প্রশ্নের প্রতিউত্তরে তিনি প্রতিবারই বলেন, ‘আপনি আপনার এক জীবনে কত টাকা ব্যয় করতে পারবেন?’

আলিবাবা গ্রুপ থেকে অর্জিত তার ব্যক্তিগত সম্পদ সহ নগদ অর্থের কথা বললেন জ্যাক। তার আলিবাবা গ্রুপের বর্তমান মূল্যমান ৩৯২.৭ বিলিয়ন মার্কিন ডলার ও নগদ অর্থ রয়েছে ২১.৪ বিলিয়ন মার্কিন ডলার। স্ন্যাপচ্যাট ও লিফটের শীর্ষ প্রযুক্তির জন্য তিনি বিনিয়োগ করেছিলেন। ফলাস্বরূপ আয় বেড়েছে তার।

ব্যক্তিগতভাবে হংকং-এর একটি বিলাসবহুল পেন্টহাউজ (বড় ভবন) কিনেছেন জ্যাক। বøুমবার্গের অনুমান অনুসারে, ওই পেন্টহাউজের মূল্য ৩৬ মিলিয়ন মার্কিন ডলার।

Related Posts

Leave a Reply