May 2, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভয়ানক তথ্য, ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বাইরে নয়, ঘর ও পরিজনদের থেকেই ছড়াচ্ছে করোনা! ফলে দিন দিন বাড়ছে রোগের দাপট। দক্ষিণ কোরিয়ার এক গবেষণায় উঠে এসেছে এমন ভয়ানক তথ্য! করোনায় আক্রান্ত পাঁচ হাজার ৭০৬ জনকে পরীক্ষা করে এই গবেষণা প্রতিবেদন দাঁড় করানো হয়েছে।

দক্ষিণ কোরিয়ার এই গবেষণায় বলা হয়েছে, বাড়ির বাইরে গিয়ে নয়, বাড়ি থেকেই ছড়াচ্ছে করোনা। আত্মীয়-পরিজন থেকে এই রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকিই বেশি। পরিবারের লোকের সংস্পর্শেই এই রোগ ছড়াচ্ছে মারাত্মক হারে। করোনায় আক্রান্ত পাঁচ হাজার ৭০৬ জনকে নিয়ে এই গবেষণায় এমনটি দাবি করা হয়েছে।

ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনে এই গবেষণার ফল প্রকাশিত হয়েছে। গত ১৬ জুলাই সামনে আসে রিপোর্টটি। গবেষণায় দাবি করা হয়েছে, প্রতি ১০০ জনে ২ জন করোনায় আক্রান্ত হচ্ছে বাড়ির বাইরে থেকে। তবে প্রতি ১০ জনে ১ জন বাড়ির ভেতর থেকেই এই রোগে আক্রান্ত হচ্ছে।

গবেষণায় আরো বলা হয়েছে, করোনার ক্ষেত্রে বয়সও একটা বড় ভূমিকা পালন করছে। বাড়িতে টিনএজ এবং ৬০ বছরের ঊর্ধ্বের কেউ করোনায় সংক্রমিত হলে তার ভয় অনেক বেশি।

দক্ষিণ কোরিয়ার সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের ডিরেক্টর জং ইউন কিয়ং জানিয়েছেন, বাড়ির ছোট ও বয়স্করা বাড়ির অন্যদের সংস্পর্শে বেশি আসে। তাই তাদের থেকে এই রোগ ছড়ানোর ঝুঁকি বেশি এবং ছোটদের মধ্যে এই রোগ উপসর্গহীন থাকে বেশি। তাই তাদের থেকেই অজান্তে এই রোগ বাড়ির অন্যদের মধ্যে ছড়াচ্ছে বলে দাবি করা হয়েছে গবেষণায়।

Related Posts

Leave a Reply