May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এই পেশার নারীরা নাকি সবচেয়ে বেশি ‘ভূত’ এর দর্শন পান জানাল সমীক্ষা!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

তিলৌকিক তত্ত্বে বিশ্বাসীরা বলেই থাকেন, পুরুষের চাইতে নারীরা অনেক বেশি মাত্রায় অতিলৌকিক অভিজ্ঞতা প্রাপ্ত হন। এটা হয়তো কথার কথা। কিন্তু সাম্প্রতিক এক সমীক্ষা জানাচ্ছে, এক বিশেষ পেশায় নিযুক্ত মানুষই সবচেয়ে বেশি ভৌতিক অভিজ্ঞতা লাভ করেন। এবং সেই পেশাটিতে নারীরাই অধিক পরিমাণে যুক্ত।

সমীক্ষা জানাচ্ছে, নার্সিং পেশায় যুক্ত নারীরাই সবথেকে বেশি ভৌতিক অভিজ্ঞতা প্রাপ্ত হন। এই জার্নালটি বিজ্ঞান বিষয়ক হলেও অতিপ্রকৃত বিষয়েও নিয়মিত চর্চা চালায়। সমীক্ষায় জানানো হয়েছে, রোগীর মৃত্যুর সময়ে নার্সরাই সব থেকে কাছে থাকেন। কোনো ব্যক্তির মৃত্যু-মুহূর্তে আর কেউ না থাকলেও নার্সরা থাকেনই। সেই কারণেই সম্ভবত তারা এমন সব অভিজ্ঞতা লাভ করেন, বাস্তব অর্থে যার ব্যাখ্যা পাওয়া ভার।

এই সমীক্ষাটি করা হয়ছিল আর্জেন্টিনায় নার্স হিসেবে কর্মরতা নারীদের মধ্যে। দেখা গেছে, সে দেশের নার্স পেশায় যুক্ত নারীদের ৫৫ শতাংশই অতিলৌকিক অভিজ্ঞাতার সম্মুখীন হয়েছেন। বেশির ভাগ নার্সই ডিউটিরত অবস্থায় ভৌতিক অভিজ্ঞতা লাভ করছেন বলে জানিয়েছেন। তাদের মতে, হাসপাতালগুলিতে যখন তখন সেখানে ভূতের দেখা মেলে।

এর বাইরে অনেকেই জানিয়েছেন, রোগীদের অলৌকিক আরোগ্যের ঘটনার কথাও। তাদের সংখ্যাও কম নয়। ২০ শতাংশ নার্সেরই দাবি, তারা বেশ কয়েক বার মরণাপন্ন রোগীকে অলৌকিক ভাবে মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরতে দেখেছেন।

Related Posts

Leave a Reply