May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular অন-এ-প্লেট সফর

এই রেস্টুরেন্টে খেতে গেলে আপনাকে পোশাক খুলে রেখে নগ্ন হতে হবে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ 

মানুষের সৌন্দর্য্য ও সভ্যতা প্রকাশ পায় তার পোশাকে। সভ্যতার উৎকর্ষতার সঙ্গে সঙ্গে বৈচিত্র্য এসেছে পোশাকে। মানুষ নিজেকে বন্য দশা থেকে নিয়ে গেছে সভ্যতার চূড়ায়। বেরিয়ে এসেছে আদিম কালে মানুষের পোশাক-আশাকহীন সংস্কৃতি থেকে। সভ্যতার ছোঁয়ায় পশুর চামড়া দিয়ে নিজেকে আবৃত করেছিল পৃথিবীর সর্বাপেক্ষা বুদ্ধিমান জীবটি। সেই রীতিই ধীরে ধীরে নিয়ে এসেছে পোশাকের ধারণা।

বর্তমান সভ্য জগতের কেউ আর এখন নগ্ন দেহে ঘুড়ে বেড়ায় না। কিন্তু প্যারিসে এমন একটি রেস্তোরাঁর কথা জানা গেছে, যেখানে ঢুকতে গেলে আপনাকে আবার সেই আদিম যুগের মতো পোশাকহীন হতে হবে। অন্যথায় প্রবেশের অনুমতিই মিলবে না সেখানে! প্যারিসের ওই রেস্তোরাঁর নাম ‘ও নেচার’। একসঙ্গে ৪০ জনের খাওয়ার ব্যবস্থা রয়েছে এই রেস্তোরাঁয়। ওই রেস্তোরাঁয় খাবারের দাম শুরু জনপ্রতি ২৫০০ টাকা থেকে।

আর যখনই কেউ রেস্তোরাঁয় ঢুকবেন, তাকে নির্দিষ্ট জায়গায় জামা কাপড় খুলে ভিতরে আসতে হবে। তবে রেস্তোরাঁর ভিতরের কীর্তিকলাপ বাইরের লোকের কাছে গোপনই থাকবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত, প্যারিস পৃথিবীর অন্যতম শহর, যেখানে নগ্নতা মুক্তির প্রতীক। সে দেশের অনেকে জায়গাতেই নগ্নতাকে প্রাধান্য দেওয়া হয়। ন্যুড পার্ক, ন্যুড সি বিচ, ন্যুড পুল আগে থেকেই ছিল। এবার নতুন সংযোজন হল ন্যুড রেস্টুরেন্ট।

 

Related Posts

Leave a Reply