April 30, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

সিক্রেট স্টোনেই ২০ কোটির মালিক বৃদ্ধা ! 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
০ বছরের এক বৃদ্ধা ঘর পরিষ্কার করার সময় পেয়ে গেলেন আস্ত হিরা! তবে পেয়েও প্রথমটা বুঝতে না পেরে সেটাকেই ফেলে দিতে যাচ্ছিলেন তিনি। কিন্তু ‘পরশপাথর’যার কপালে, তাকে খণ্ডাবে কে? উত্তর-পূর্ব ইংল্যান্ডের নর্দাম্বারল্যান্ডে বাড়ি ওই বৃদ্ধার।
মন দিয়ে ঘর পরিষ্কার করছিলেন তিনি। সেই সময় আচমকাই একটি ঝলমলে হিরা তার হাতে আসে। কিন্তু তিনি ধরে নেন এটি কোনো নকল গয়নার পাথর। ফেলেই দিতে যাচ্ছিলেন। কিন্তু কী মনে হওয়ায় সেটিকে তিনি ফেলেননি। পরে সেটিকে যাচাই করাতে গিয়েই চক্ষু চড়কগাছ হয়ে যায় তার। জানতে পারেন সেটি ৩৪ ক্যারাটের খাঁটি হিরা!
কিন্তু কী করে এই হিরা এসেছিল তার হাতে? আর সেটার কথা তিনি ভুলেই বা গেলেন কেমন করে? আসলে বহু বছর আগে একবার ‘কার বুট সেলে’ অনেকগুলো জিনিস কিনেছিলেন। তার মধ্যেই ছিল এই হিরাটিও। তবে সেটাকে কোনোভাবেই দামি ভেবে পাত্তা দেননি তিনি। আসলে ‘বুট সেল’ ব্যাপারটাই তাই। অদরকারি হয়ে যাওয়া জিনিসপত্র লোকে এক জায়গায় বিক্রি করে দেয়। সেখানে কোনো অমূল্য রতন লুকিয়ে থাকতে পারে কে ভাবতে যাবে। ওই বৃদ্ধাও ভাবেননি। গোটা ব্যাপার দেখে তাই তাক লেগে গিয়েছে তার।
এবার সেই হিরে এসে পৌঁছেছে এক প্রখ্যাত নিলামকারীর হাতে। মার্ক লেন নামের সেই ব্যক্তিই টুইটারে জানিয়েছেন এই আশ্চর্য আবিষ্কারের কথা। তিনি জানিয়েছেন, ওই বৃদ্ধা একটি ব্যাগে সমস্ত কমদামি গয়নার সঙ্গে রেখে দিয়েছিলেন এই হিরেটিও।
এর নাম দেওয়া হয়েছে ‘সিক্রেট স্টোন’। একথা জানিয়ে মার্ক এটাও জানিয়েছেন, হিরের মালকিনও চান না তার নাম প্রকাশ্যে আসুক। তিনিও থেকে যেতে চান ‘সিক্রেটই।

Related Posts

Leave a Reply