May 2, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

১২৩ এর স্বপ্নে বিভোর ১১৩-র দোরগোড়ায় দাঁড়িয়ে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভেনেজুয়েলার জুয়ান ভিসেন্তে পেরেজ (Oldest Man on Earth)। তাঁর বয়স এখন ১১২ বছর ১১ মাস ২২ দিন। আর কিছুদিনের মধ্যেই ১১৩ বছরে পা দেবেন তিনি। সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তরফে তাঁকেই দেওয়া হয়েছে বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের স্বীকৃতি। রেকর্ড বুকে নাম লিখিয়ে আনন্দে ভাসছেন বৃদ্ধ। বললেন, ‘আরও দশ বছর বাঁচব’।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record) নাম ওঠার পর তাদের তরফ থেকেই ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ভেনেজুয়েলার ওই বৃদ্ধ (Oldest Man on Earth) সেই ভিডিওতে নিজের রেকর্ড নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, আর কতদিন বাঁচবেন বলে মনে হয়? এই প্রশ্নের উত্তরেই সগর্বে পেরেজ জানিয়েছেন, আরও দশ বছর বাঁচবেন তিনি।

শুধু তাই নয়, বিশ্বের প্রবীণতম ব্যক্তি বাকিদের উদ্দেশে কিছু বার্তাও দিয়েছেন। তাঁর পরামর্শ, বেশি মদ্যপান এক্কেবারে নৈব নৈব চ।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী এবছরের জানুয়ারি মাস পর্যন্ত সবচেয়ে বয়স্ক (Oldest Man on Earth) মানুষের খেতাব ছিল স্পেনের সাতুরনিনো দে লা ফুয়েন্তে গ্রাসিয়ার দখলে। তাঁর বয়স ছিল ১১৩ বছর ৩৪১ দিন। তাঁর মৃত্যুর পর এই খেতাব পেলেন ভেনেজুয়েলার জুয়ান পেরেজ। ১৯০৯ সালের ২৭ মে জন্ম হয়েছিল পেরেজের।

Related Posts

Leave a Reply