April 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

এরা বছরে ১০ লাখ নিরীহ এই পশু খায়!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
ক্ষিণ কোরিয়ায় কুকুরের মাংস ভক্ষণ করা একটি স্বাভাবিক ও ঐতিহাসিক ঘটনা হলেও আন্তর্জাতিক অঙ্গনে এটি একটি অস্বস্তিকর বিষয়। তাই দেশটিতে কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধে তৎপর হয়েছে দেশটির সরকার। দেশটির প্রেসিডেন্ট কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধের বিষয়টি সামনে নিয়ে আসেন।

কুকুরের মাংস দীর্ঘদিন ধরে দক্ষিণ কোরিয়ান খাবারের একটি বড় অংশ ছিল। দেশটির মানুষরা বছরে প্রায় ১০ লাখ কুকুরের মাংস খায়। কিন্তু কুকুর খাওয়ার পরিবর্তে অনেক মানুষ এখন কুকুরকে সঙ্গী হিসেবে গ্রহণ করেছে।
দেশটিতে তরুণ প্রজন্মের মধ্যে কুকুরের মাংস খাওয়ার ‘ট্যাবু’ রয়েছে। পশু অধিকার কর্মীরাও এটি নিয়ে চাপের মধ্যে রয়েছে।
প্রেসিডেন্ট মুখপাত্রের মতে, প্রেসিডেন্ট একটি সাপ্তাহিক বৈঠকের সময় প্রধানমন্ত্রী কিম বু-কিউমকে জিজ্ঞাসা করেছিলেন, কুকরের মাংস নিষিদ্ধ করার সময় কি এখনও আসেনি?
 দক্ষিণ কোরিয়ার পোষা প্রাণীর কদর বাড়ছে। অনেকে কুকুরের সঙ্গে বসবাস করছে। তাদের মধ্যে দেশটির রাষ্ট্রপতিও। পরিচিত কুকুরপ্রেমী এবং রাষ্ট্রপতি প্রাঙ্গণে তার বেশ কয়েকটি কুকুর রয়েছে। যার মধ্যে একটি হল তিনি ক্ষমতা গ্রহণের পর উদ্ধার করেছিলেন।
 দক্ষিণ কোরিয়ার পশু সংরক্ষণ আইন অনুযায়ী, দেশটিতে কুকুর বিড়ালের ওপর নিষ্ঠুর আচরণের জন্য নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু দেশটিতে ভোগ করা নিষেধ করা হয়নি।
 দেশটির কর্তৃপক্ষ এখন কুকুরের খামার ও রেস্তোরাঁ নিয়ন্ত্রণ ও তদারকি করতে আইন ও অন্যান্য স্বাস্থ্যবিধি প্রবিধানের দিকে অগ্রসর হচ্ছে।

Related Posts

Leave a Reply