May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

অবশেষে স্বস্তি, দেশে একদিনে করোনা আক্রান্ত ১৩ হাজার ৬১৫ জন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বশেষে দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে খানিকটা স্বস্তি ফিরল। টানা চারদিন ১৮ হাজারের উপরে থাকার পর দৈনিক আক্রান্তের সংখ্যা পরপর দু’দিন থাকল ১৬ হাজারের ঘরে। সেই সঙ্গে স্বস্তি দিচ্ছে নিম্নমুখী পজিটিভিটি রেটও। এদিন অ্যাকটিভ কেস বাড়লেও আগের দিনগুলির তুলনায় সেই বৃদ্ধি অনেকটাই কম।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের  দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬১৫ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ৩১ হাজার ৪৩ জন। যা গতকালের থেকে ৩৩০ জন বেশি। দেশের অ্যাকটিভ কেস ০.৩০ শতাংশ। সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা।

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৪৭৪ জন। করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি সুস্থতার হারও খানিকটা স্বস্তির। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ৯৬ হাজার ৪২৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৩ হাজার ২৬৫ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৫০ শতাংশ।

গত কয়েকদিনের সবচেয়ে চিন্তার জায়গা ছিল দেশের পজিটিভিটি রেট (Positivity Rate) বা সংক্রমণের হার। এদিন সেই সংখ্যাটাতেও খানিকটা স্বস্তি মিলেছে। গত ২৪ ঘণ্টায় দেশের পজিটিভিটি রেট ৩.২৩ শতাংশ। কোভিডের সংক্রমণ রুখতে বুস্টার ডোজে জোর দিচ্ছে কেন্দ্র। ইতিমধ্যেই দেশে ১৯৯ কোটি করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

Related Posts

Leave a Reply