April 27, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৬ লক্ষ দিয়েও জোটেনি প্রাথমিকে চাকরি, বদলে মিলেছে হুমকি, আত্মঘাতী যুবক

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

প্রাথমিক স্কুলে চাকরি পাওয়ার আশায় দালালকে ৬ লক্ষ টাকা ঘুষ দিয়েছিলেন। কিন্তু চাকরি তো হয়ইনি, উল্টে সে কথা জানাতে গেলে মিলেছে হুমকি। এছাড়া, চাকরি পাওয়ার জন্য জমা দেওয়া গুরুত্বপূর্ণ নথিপত্রও ফেরত দেওয়া হয়নি। সেই হতাশা থেকেই এবার আত্মঘাতী হলেন এক যুবক।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মুর্শিদাবাদের লালগোলার পাইকপাড়া এলাকার সারপাখিয়া গ্রামে। মৃত যুবকের নাম আব্দুর রহমান শেখ। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকালে আব্দুরের আত্মহত্যার খবর পেয়ে তড়িঘড়ি ময়নাতদন্ত ছাড়াই দেহটি কবর দিয়ে দেন তাঁর পরিবারের লোকজন। ফলে প্রাথমিকভাবে আত্মহত্যার ঘটনা সামনে আসেনি। পরে অবশ্য পুরো ঘটনা জানাজানি হয়। তখনই খবর দেওয়া হয় পুলিশকে।

আব্দুরের মৃতদেহের পাশ থেকে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছিল। তাতেই প্রতারিত হয়ে আত্মহত্যা করতে বাধ্য হওয়ার কথা উল্লেখ করেছেন আব্দুর। সেই নোটের বয়ান অনুযায়ী, এসএসসি গ্রুপ-ডি চাকরির জন্য আগে পরীক্ষায় বসেছিলেন আব্দুর। তারপর রেহশান শেখ নামে পরিচিত ব্যক্তির মাধ্যমে দিবাকর কনুই নামে এক দালালের সঙ্গে আলাপ হয় তাঁর।

পুলিশ জানিয়েছে, আদতে কান্দির বাসিন্দার দিবাকর বর্তমানে কলকাতায় থাকে। আব্দুরকে দিবাকর প্রলোভন দেখায়, ৬ লক্ষ টাকা দিলেই গ্রুপ ডির চাকরির বদলে প্রাইমারি স্কুলে চাকরি পাইয়ে দেবে সে আব্দুরকে। সেই লোভে পা দিয়েই কয়েক ধাপে ৬ লক্ষ টাকা দিবাকরকে দেয় আব্দুর। সমস্ত দরকারি নথিপত্র জমা দেয় সে। কিন্তু চাকরি তো মেলেইনি, জমা দেওয়া নথিপত্রও ফেরত দেওয়া হয়নি। উল্টে টাকা ফেরত চাইতে গেলেই দিবাকার তাকে হুমকি দিতে বলে সুইসাইড নোটে উল্লেখ করেছেন আব্দুর।

Related Posts

Leave a Reply