May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পরিবারের চিন্তা করেই পুলিশের জালে ওয়াসিম 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

দিল্লি দাঙ্গায় অন্যতম অভিযুক্ত মহম্মদ ওয়াসিমকে অবশেষে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। গত আড়াই বছর সে গা ঢাকা দিয়ে ছিল। কিন্তু ধরা পড়ে গেল ক্ষণিকের ভুলে।

পুলিশের ধারণা হয়েছিল, এলাকার সঙ্গে আজ হোক, কাল হোক যোগাযোগ করবে অভিযুক্ত। আর পাড়ার সবচেয়ে ঘনিষ্ঠর সঙ্গেই যোগাযোগ করবে। সেই ধারণা থেকেই পুলিশ অভিযুক্তের পাশের বাড়ির একজনের ফোনে আড়ি পেতেছিল। দিন কয়েক আগে প্রতিবেশীকে ফোন করে মাঝ বয়সি ওয়াসিম জানতে চায়।কেমন আছে তার পরিবার। তারা এলাকায় বাস করছে কিনা। নাকি পুলিশ বাড়িঘর ভেঙে দিয়েছে।

সেই সূত্রে উত্তরপ্রদেশের আলিগড় থেকে ওয়াসিমকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে হেড কনস্টেবল রতনলালকে খুনের অভিযোগ রয়েছে। এছাড়া জনা পঞ্চাশ মানুষকে আহত করা সহ দাঙ্গায় সক্রিয় অংশ নেওয়ার অভিযোগ রয়েছে।

২০২০ – র ফেব্রুয়ারিতে দিল্লিতে সিএএ বিরোধী আন্দোলনকে ঘিরে দাঙ্গায় জনা পঞ্চাশ লোক খুন হয়। তাদের দু’জন পুলিশ কর্মী। হেড কনস্টেবল রতনলাল ছাড়াও খুন হন আইবি’র একজন অফিসার।

পুলিশ জানিয়েছে, পুলিশ কর্মী রতনলালকে খুনের পরই গা ঢাকা দেয় ওয়াসিম সহ চারজন। তারা দাঙ্গা বাঁধানো, অস্ত্র সরবরাহ করা এবং খুনোখুনিতে সরাসরি যুক্ত ছিল।

Related Posts

Leave a Reply