May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

অমিতাভের মুখে জয়াকে বিয়ে করার কারণ জানলে চমকে উঠবেন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

বিভিন্ন সময়ে জয়ার সঙ্গে বিয়ের নানান স্মৃতি ভক্ত-অনুরাগী ছাপিয়ে দর্শকদের সামনে শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। সম্প্রতি বিগ বি জানালেন, কেন তিনি জয়াকে স্ত্রী হিসেবে বেছে নেন। কোন বিশেষ গুণের কারণে জয়াকেই স্ত্রী হিসেবে বেছে নেন অমিতাভ?

ছোটপর্দার সঙ্গে বড় পর্দাতেও চুটিয়ে কাজ করছেন অমিতাভ বচ্চন। বয়স যে তার কাছে একটা সংখ্যা মাত্র তা বারবার প্রমাণ করে দেন। একাধিক ছবির কাজের সঙ্গে সঙ্গে ছোট পর্দার জনপ্রিয় কুইজ শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’ সঞ্চালনা করছেন তিনি। তাকে ছাড়া ‘কেবিসি’ দেখার কথা ভাবতেই পারেন না দর্শকরা। সেখানেই এক প্রতিযোগীর সঙ্গে কথা বলার সময় অমিতাভ বচ্চন এতদিনের গোপন রহস্য ফাঁস করলেন। অমিতাভ

জানালেন, কোন বিশেষ কারণে জয়াকেই স্ত্রী হিসেবে বেছে নেন তিনি।

কয়েকদিন আগে সম্প্রচারিত চ্যানেলের পক্ষ থেকে ‘কৌন বনেগা ক্রোড়পতি সিজন ১৪’র একটি প্রোমো শেয়ার করা হয়েছে নেট দুনিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, এক প্রতিযোগীর লম্বা চুলের প্রশংসা করেন বিগ বি। আর কথা বলতে বলতেই তিনি জানিয়ে দেন যে, জয়া বচ্চনের লম্বা চুলের জন্যই তিনি তাকে বিয়ে করেন।

এ প্রসঙ্গে অমিতাভ বচ্চন বলেন, ‘আমি আমার স্ত্রীকে এই জন্যই বিয়ে করেছিলাম, কারণ ওর চুল অনেক লম্বা ছিল।’ বিগ বি-র এমন কথা শুনে সেখানে উপস্থিত দর্শকরা হাততালিতে ভরিয়ে দেন।

হিসেবে উপস্থিত ছিলেন জয়া বচ্চন। সেখানেই বর্তমান প্রজন্মের ভালোবাসা থেকে বিয়ে কিংবা সম্পর্ক প্রসঙ্গে নিজের মতো প্রকাশ করলেন। জয়া বচ্চন পুরনো দিনের স্মৃতির পাতা উল্টে জানালেন, তার সঙ্গে অমিতাভ বচ্চনের বিয়ে হওয়ার কথা ছিল অক্টোবরে। কিন্তু তারা দ্রুত বিয়ে সেরে ফেলতে কিছুটা বাধ্য হন।

কারণ বিয়ের আগে তাদের একসঙ্গে বেড়াতে যাওয়ার অনুমতি দিচ্ছিল না পরিবার। নিজের প্রেমকাহিনীর স্মৃতিচারণা করে জয়া বচ্চন বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে, আমরা অক্টোবরে বিয়ে করব। কারণ বিয়ের পর জানতাম আমার কাজ করা কিছুটা কমে যাবে। কিন্তু ও (অমিতাভ বচ্চন) আমায় বলেছিল যে, ‘আমি অবশ্যই চাইব না যে একজন স্ত্রী ৯টা- ৫টা কাজ করুক। তুমি কাজ কর। কিন্তু প্রতিদিন নয়। তুমি তোমার নিজের প্রজেক্ট বেছে নাও। আর সঠিক ব্যক্তির সঙ্গে কাজ করো।’ বিয়ের আগে আমাকে এই শর্ত দিয়েছিল।

অমিতাভ বচ্চন এবং জয়া বিয়ে করেন ১৯৭৩ সালের ৩ জুন। ২০২৩ সালে তারা নিজেদের ৫০তম বিবাহবার্ষিকী উদযাপন করবেন।

Related Posts

Leave a Reply