May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

এর ধোঁওয়ায় শুধু নেতিবাচক শক্তিই নয় দূর হবে দাম্পত্য  সমস্যাও 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
রিবারে সর্বদা সুখ, শান্তি বজায় থাকুক তা সকলেই চায়। কিন্তু অনেক সময় ছোটোখাটো বিষয় নিয়েও বাড়িতে কলহ লেগেই থাকে। বাস্তুর মতানুসারে, এই সমস্ত ঝামেলার পিছনে নেতিবাচক শক্তি একটি গুরুত্বপূর্ণ কারণ। বাড়িতে ইতিবাচক শক্তি বজায় থাকলে আর্থিক সমৃদ্ধি, সুখ, সুস্বাস্থ্য এবং পরিবারের সকলের মধ্যে ভালোবাসা বৃদ্ধি পায়, কিন্তু নেতিবাচক শক্তির কারণে আর্থিক ক্ষতি, কাজে বাধা, রোগ এবং পরিবারে বিভেদ দেখা দেয়। বাস্তুশাস্ত্রে কর্পূরের কিছু এমন উপায় সম্পর্কে বলা হয়েছে, যা প্রয়োগ করে আমরা জীবনের নানা সমস্যা থেকে মুক্তি পেতে পারি। তাহলে চলুন জেনে নেওয়া যাক, পরিবারের সবার মধ্যে ভালোবাসা ও ঐক্য বজায় রাখতে রোজ কী কী করবেন –
স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বাড়বে : স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া, ঝামেলা চলতে থাকলে তার প্রভাব গোটা পরিবারের উপর পড়ে। ছোটোখাটো বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঘনঘন ঝগড়া হতে থাকলে, রাতে ঘুমানোর আগে শোওয়ার ঘরে কর্পূর জ্বালিয়ে সারা ঘর সেই আগুনটা ঘুরিয়ে নিন। এতে নেতিবাচক শক্তি দূর হয় এবং ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। প্রতিদিন কর্পূর জ্বালালে এর সুগন্ধ শান্তি প্রদান করে। এতে কলহ দূর হয় এবং রিলেশনশিপের সব সমস্যার সমাধানে সহায়তা করে।
পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসা বাড়াতে : পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসা বাড়াতে এবং আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে, প্রতিদিন সন্ধ্যায় পূজার পরে গোটা বাড়িতে কর্পূর জ্বালিয়ে ঘোরান। এতে বাড়িতে ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। যে কারণে পরিবারের সদস্যদের মধ্যে ঝামেলার অবসান হয় এবং কাজে আসা সকল বাধাও দূর হয়। তাছাড়া, প্রতি দিন সকাল সন্ধ্যা পুজো করার শেষে কর্পূর দিয়ে আরতি করা অত্যন্ত শুভ বলে মানা হয়। এতে বাড়িতে কোনও প্রকার নেগেটিভিটি থাকবে না। পরিবারে সুখ, শান্তি থাকবে।
কলহ থামাতে : যদি বাড়িতে হঠাৎ করে ঝগড়া-ঝামেলা হতে থাকে, তাহলে কর্পূরের একটা টুকরো ঘিয়ে ভিজিয়ে ঘরের এক কোণে জ্বালিয়ে দিন। এর ফলে ঝামেলা ধীরে ধীরে কমতে থাকবে। সুখ-সমৃদ্ধি বজায় রাখতে প্রতি রাতে ঘুমানোর আগে একটি ছোটো রূপার পাত্রে কর্পূর জ্বালিয়ে রান্নাঘরে ঘুরিয়ে নিন। বিশ্বাস করা হয় যে, এটি করলে খাবার ও টাকার ভাণ্ডার খালি হয় না। তবে প্রতি রাতে পরিবারের সকল সদস্যদের খাবার খাওয়ার পর রান্নাঘর পরিষ্কার করে তার পরেই এই উপায় করুন।
এই আর্টিকেলটি সাধারণ তথ্যের উপর ভিত্তি করে লেখা। এখানে যে সব কথা বলা হয়েছে, তা যে পুরোপুরি সঠিক হবে, এমনটা দাবি করছে না বোল্ডস্কাই বাংলা। এই তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত।

Related Posts

Leave a Reply