May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আগামী পাঁচদিনে ভয়াবহ আবহাওয়ার পূর্বাভাস এই রাজ্যগুলিতে

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

খনই কনকনে ঠান্ডার হাত থেকে রেহাই নেই উত্তর ও উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলির। আগামী ২৪ থেকে ২৬ জানুয়ারি জম্মু ও কশ্মীর, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশে থাকছে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। রবিবার এমনই জানাল মৌসম ভবন ।

মৌসম ভবন থেকে পাওয়া শেষ খবর অনুযায়ী, আগামী পাঁচদিন উত্তর-পশ্চিম ও উত্তর ভারতের তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভবনা নেই। এইসব রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে। শুধু উত্তর ও উত্তর পশ্চিম ভারত নয়, আগামী ৪৮ ঘণ্টা ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপত্যকায় মাঝারি কুয়াশা থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতর।

মৌসম ভবন জানাচ্ছে, ২২ জানুয়ারি হিমাচলপ্রদেশ, বিহার ও ওড়িশার বিস্তীর্ণ এলাকায় রাত ও সকালে কুয়াশার দাপট দেখা যাবে। বঙ্গোপসাগরের দক্ষিণ-পশ্চিমের ওপর দিয়ে ৪৫-৬৫ কিমি বেগে হাওয়া বইতে পারে।

২৩ জানুয়ারিও মুক্তি নেই, এই দিন ওড়িশা ঘন কুয়াশায় ঢাকা থাকতে পারে। মৌসম ভবন সূত্রে খবর, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়ের কিছু এলাকায় বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। এমনকী এইসব এলাকার ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বইতে পারে।পাশাপাশি ২৪ জানুয়ারি জম্মু ও কাশ্মীর, হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়ে বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও শিলাবৃষ্টির  সম্ভাবনা রয়েছে। জম্মু-কাশ্মীর ও হিমাচলপ্রদেশে তুষারপাত হতে পারে বলে মৌসম ভবন সূত্রে খবর। ২৪ তারিখের মতো  ২৫ জানুয়ারিও একই আবহাওয়া থাকবে জম্মু ও কাশ্মীর, হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়ে। ২৬ জানুয়ারি জম্মু-কাশ্মীরে আবহাওয়ার সামান্য উন্নতি হলেও উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়ে বজ্রবিদ্যুৎ সহ ঝড় ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসম ভবন। উত্তরাখণ্ডে তুষারপাত হতে পারে।

Related Posts

Leave a Reply