May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

করমণ্ডল ফের তাজা, মধ্যপ্রদেশে লাইনচ্যুত তেলবাহী মালগাড়ি

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

রমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার বিভীষিকা এখনও কাটেনি। সেই রাতের ক্ষত এখনও দগদগে। তারই মধ্যে সামনে এল আরও এক দুর্ঘটনার কথা। এবার লাইনচ্যুত মালগাড়ি।

ঘটনা মঙ্গলবার রাতের। মধ্যপ্রদেশের জবলপুর জেলার শাহপুরা ভিতোনি স্টেশনের কাছে লাইনচ্যতু হয়ে যায় একটি তেলবাহী মালগাড়ি। সেখানকার একটি পেট্রল পাম্পে তেল সরবরাহের আগেই দুর্ঘটনার কবলে পড়ে মালগাড়িটি। ট্রেনটির দুটি ওয়াগন লাইনচ্যুত হয়ে ঘটে বিপত্তি। সঙ্গে সঙ্গে রেলকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে ছুটে যান রেলকর্মীরা। শুরু হয় উদ্ধার কাজ। রেলের তৎপরতায় দুর্ঘটনা ভয়াবহ আকার ধারণ করেনি। এতে কোনও হতাহতের খবর নেই। তবে কীভাবে মালগাড়িটি লাইনচ্যুত হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধেয় ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ে তিনটি ট্রেন। লুপ লাইনে দাঁড়িয়ে থাকা মালগাড়ির উপর উঠে যায় করমণ্ডল এক্সপ্রেস। লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে সেই ট্রেন কামরা। দু’টি কামরা আবার গিয়ে ধাক্কা মারে উলটোদিক থেকে ছুটে আসা যশবন্তপুর হামসফর এক্সপ্রেসে। যার জেরে সেই ট্রেনের শেষ দু’টি কামরা বেলাইন হয়ে যায়। এই ভয়াবহ দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৮ জনের। প্রথমে নিহতের সংখ্যা ২৭৫ বলা হলেও পরবর্তীতে ফের ওড়িশা সরকার জানায়, মৃতের সংখ্যা বেড়েছে। এই বিভীষিকার মাঝেই আবার মঙ্গলবার পুরুলিয়ায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে কোনওক্রমে রক্ষা পায় রাজধানী এক্সপ্রেস। আর এবার জবলপুরে তেলবাহী মালগাড়ি লাইনচ্যুত হওয়ায় চাপে রেল।

Related Posts

Leave a Reply