May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

শূন্য হাতে ফেরার পথে চিঠি লিখে ব্যাংকের ভূয়সী প্রশংসা চোরের

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রীতিমতো পরিকল্পনা করে ছক কষে ব্যাঙ্ক লুঠ করতে ঢুকেছিল ডাকাত। কিন্তু হাজার চেষ্টা করেও লকার ভাঙতে পারেনি সে । ব্যর্থ মনোরথ হয়ে ফিরে যাওয়ার আগে চিঠি লিখে গেছে সেই ডাকাত। তাতে ব্যাঙ্কের নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেছে সে ।

ঘটনাটি ঘটেছে গত ৩১অগাস্ট রাতে তেলেঙ্গানা গ্রামীণ ব্যাঙ্কের একটি শাখায়। জানা গেছে, মধ্যরাতে মুখোশ মুখ ঢেকে ব্যাঙ্কের ভিতরে ঢুকে পড়েছিল অভিযুক্ত। কিন্তু লকার ভেঙে টাকা কিংবা গয়না কিছুই নিতে পারেনি সে। বেশ কিছুক্ষণ চেষ্টার পর রণে ভঙ্গ দেয় অভিযুক্ত। তবে যাওয়ার আগে ব্যাঙ্ককর্মীদের উদ্দেশে একটি চিঠি লিখে রেখে যায় সে।

তাতে লেখা ছিল ‘আমার আঙুলের ছাপ পাওয়া যাবে না কোথাও। ভাল ব্যাঙ্ক। একটা টাকাও হাতাতে পারিনি। তাই আমাকে খোঁজার চেষ্টা করার দরকার নেই।’

পরদিন সকালবেলা ব্যাঙ্ক খোলার পর কর্মীরা সেই চিঠিটি আবিষ্কার করেন। তাতে চোরের লেখা দেখে খবর দেওয়া হয় থানায়। ঘটনাস্থলে এসে পৌঁছান পুলিশকর্মীরাও। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে জানা যায়, সত্যিই ব্যাঙ্কের ভিতরে ঢুকেছিল ওই দুষ্কৃতী। তবে তার উদ্দেশ্য সফল হয়নি।

ব্যাঙ্কের কর্মীরা নিশ্চিত করেছেন, কোনও টাকা কিংবা গয়না খোয়া যায়নি। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত অত্যন্ত ধূর্ত। তাই নিজের মুখ সবসময় ঢেকে রেখেছিল সে। এমনকী হাতেও গ্লাভস পরে ছিল। তবে সে যে ব্যাঙ্কের কোনও কর্মী নয় সে ব্যাপারে প্রাথমিক তদন্তের পর নিশ্চিত পুলিশকর্মীরা। তাঁরা জানিয়েছেন, এটা স্থানীয় কারওর কাজ।

Related Posts

Leave a Reply