May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘সামনের মোডে যমরাজ দাঁড়িয়ে আপনার জন্য’, হুঁশিয়ারি যোগীর 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

যোগী রাজ্যে অপরাধীদের বাড়ি-ঘর বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া নিত্য নৈমিত্তিক ব্যাপার। এর সঙ্গেই ইদানিং জুটেছে পুলিশের হাতে অপরাধীদের মৃত্যুর ঘটনা। কিন্তু এক জনসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী যা বলেন তা সত্যিই অপরাধীদের জন্য ভয় ধরিয়ে দেয়ার মত। বিশেষ করে মহিলাদের প্রতি হওয়া অপরাধীদের লক্ষ্য করে  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সতর্কবার্তা, ‘যারা মহিলাদের হেনস্তা করে, তাদের জন্য যমরাজ অপেক্ষা করছে!’ 

সম্প্রতি এক ছাত্রীমৃত্যুর ঘটনাকে ঘিরে উত্তাল হয়েছে উত্তরপ্রদেশ। আম্বেদকরনগরে সাইকেলে চেপে বাড়ি ফেরার সময় মোটরবাইকে সওয়ার তিন যুবক তাঁকে হেনস্তা করে বলে অভিযোগ ওঠে। এরপরই ওই ছাত্রীর ওড়না ধরে টান মারে তারা। নিয়ন্ত্রণ হারিয়ে সাইকেল থেকে পড়ে যান তিনি। ঠিক সেই সময় তাঁর উপর দিয়ে বাইক চালিয়ে দেয় এক অভিযুক্ত। হাসপাতালে নিয়ে গেলে ওই ছাত্রীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। গোটা ঘটনা ধরা পড়ে রাস্তার সিসি ক্যামেরায়।

এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তারও করা হয়। যাদের মধ্য়ে একজন নাবালক। কিন্তু ওই তিনজন নাকি পুলিশের হাত থেকে বাঁচতে পালানোর চেষ্টাও করেছিল, আর এরপরই পুলিশি এনকাউন্টারে পায়ে গুলি লাগে তাদের। এই ঘটনা যোগীরাজ্যে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে।

এই ঘটনার পরই অপরাধীদের উদ্দেশে হুঁশিয়ারি দেন আদিত্যনাথ। রবিবার আম্বেদকরনগরের একটি শিলান্যাসের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। ওই জেলায় ৩৪৩ কোটি টাকার মোট ৭৬ টি প্রকল্পের শিলান্যাস করেন তিনি। সেখানেই অপরাধ মনস্কদের নিশানা করেন। সাফ বলে দেন, যারা অপরাধ করে, বিশেষ করে মহিলাদের হেনস্তা করে, তাদের জন্য যমরাজ অপেক্ষা করছে। অর্থাৎ তাদের যে প্রতি মুহূর্তে মৃত্যুভয় তাড়া করে বেড়াবে, সে হুঁশিয়ারিই দেন যোগী। রাজ্যে অপরাধ দমনের জন্য কড়া পদক্ষেপের আশ্বাসও দেন তিনি।

Related Posts

Leave a Reply