May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ইঁদুর মারার ফাঁদে ৫৮ বার জিহ্বা আটক  

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 

ইঁদুর মারার ফাঁদ নিশ্চয়ই দেখেছেন। গ্রামে কিংবা শহরের বাসাবাড়িতে ইঁদুরের যন্ত্রণায় জীবন ওষ্ঠাগত। বিশেষ এক কল পেতে রাখা হয় খাবার দিয়ে। সেখানে ইঁদুর খাবার খেতে এলেই আটকে যায়। এই কল পাততে গিয়ে অনেকেরই হাত আটকানোর অভিজ্ঞতা আছে। কেমন ব্যথা হয় তা অনেকেরই জানা।

তবে কানাডার নিউ ব্রান্সউইকের বাসিন্দা সেন্ট জন নিজের জিহ্বাকে ইঁদুর মারার ফাঁদে ৫৮ বার আটকে বিশ্বরেকর্ড করেছেন। কানাডার একটি শোতে এক মিনিটে জিহ্বা সবচেয়ে বেশি ইঁদুর মারার ফাঁদে আটকানোর জন্য রেকর্ড করেন।

এবারই প্রথম নয়, ২০০৯ সালে এই রেকর্ড তিনি প্রথমবার করেন। তখন ২৭ বার ইঁদুর মারার ফাঁদে জিহ্বা আটকাতে পেরেছিলেন। প্রথমবারের মতো রেকর্ড খেতাব পাওয়ার ঠিক এক বছর পর, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস আবারও পিপারের কাছে পৌঁছেছিল যাতে তিনি লো শো দেই রেকর্ডে এক মিনিটে জিহ্বায় প্রকাশিত সর্বাধিক মাউস ফাঁদ চেষ্টা করতে পারেন।

পরের বছর জন তার নিজের রেকর্ডটি ভেঙে দেন। এবার তিনি এক মিনিটে ৪০ বার ইঁদুর মারার ফাঁদে জিহ্বা আটকাতে পেরেছিলেন। ২০১২ সালে সেই সংখ্যা গিয়ে দাঁড়ায় ৪৭ বারে। ২০১৪ সালে মেরিল্যান্ডের ক্রাউনসভিলে মেরিল্যান্ড রেনেসাঁ উৎসবে তিনি ৫৩ বার ইঁদুর মারার ফাঁদে জিহ্বা আটকাতে পেরেছিলেন।

এছাড়াও তার আরও চারটি রেকর্ড রয়েছে। এক মিনিটে শরীরের বিভিন্ন জায়গায় প্রাণীর ফাঁদ আটকানো। মুখে হুক লাগিয়ে সবচেয়ে ভারী ওজন উত্তোলন। বেকিং ট্রে মাথার উপরে রাখা। সবচেয়ে বড় ট্যাটু মেশিন তৈরি। জন এখনো তার রেকর্ডগুলো ভেঙে নতুন রেকর্ড গড়ার কাজ করে যাচ্ছেন।

Related Posts

Leave a Reply