May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

‘ক্যারিয়ার গড়তে শারীরিক সম্পর্ক হলে সেটা কখনোই ধর্ষণ নয় ‘!

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

‘যদি কোনো নারী নিজের ক্যারিয়ার গড়ে তোলার জন্য হলিউড প্রযোজকের সাথে শারীরিক সম্পর্কে জড়ান তাহলে সেটা কখনওই অপরাধ না, সেটা ধর্ষণও হতে পারে না।’ সম্প্রতি দ্যা টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এই কথা বলেন হার্ভে ওয়েনস্টেইনের আইনজীবী বেঞ্জামিন ব্রাফম্যান। বেঞ্জামিন ব্রাফম্যান বলেন, হলিউডে কাস্টিং কাউচের প্রবর্তক হার্ভে ওয়েনস্টেইন নন… আমার জন্মের আগে থেকেই ইন্ডাস্ট্রি নিয়ে এমনই ধারণা রয়েছে মানুষের।

‘ইভ অব অস্কার’-এ হঠাৎ ব্রাফম্যানের মুখে বিস্ফোরক মন্তব্য। এমন কথা শুনে কার্যত তাজ্জব গোটা দুনিয়া। হার্ভের আইনজীবী যা বলছেন, তা তো আসলে হার্ভেরই কথা! প্রশ্নও তুলছেন অনেকে। আর কয়েক ঘণ্টা পরই লস অ্যাঞ্জেলসে বসতে চলেছে ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ঝলমলে অনুষ্ঠান। যদিও ‘ব্রিটিশ অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস’-এর সদস্যপদ ইতিমধ্যেই খুইয়েছেন হলিউড প্রযোজক ওয়েনস্টেইন। হয়তো গোল্ডেন গ্লোবের মতো অস্কারের মঞ্চেও হলিউডে যৌন নির্যাতন নিয়ে প্রতিবাদ হবে। এই পরিস্থিতিতে হার্ভের আইনজীবী যে বার্তা দিলেন তাতে স্পষ্ট, হার্ভেকে সহজে ছুঁতেও পারবেন না তদন্তকারীরা।

গত অক্টোবরের গোড়া থেকে শুরু করে এখনও অবধি প্রায় একশো জন নারী মুখ খুলেছেন হার্ভের বিরুদ্ধে। যৌন নির্যাতন থেকে ধর্ষণ, সব রকম অভিযোগই রয়েছে তার নামে। লন্ডন, নিউইয়র্ক এবং লস অ্যাঞ্জেলস পুলিশ আলাদা আলাদাভাবে তদন্তে নেমেছে তার বিরুদ্ধে। প্রথম এ বিষয়ে মুখ খুলেছিলেন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি এবং গেনিথ পাল্টরো। তার পরই একে একে আরও অভিযোগ সামনে আসে। অভিযোগকারীদের তালিকায় রয়েছেন সালমা হায়েকও।

 

Related Posts

Leave a Reply