May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

বিবিএম নকল করে তৈরী হয়েছে হোয়াটসঅ্যাপ, তাই অবিলম্বে অ্যাপ বন্ধের দাবি জানালো ব্ল্যাকবেরি !  

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

সামাজিক যোগাগোগ মাধ্যমগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। তবে সম্প্রতি ব্ল্যাকবেরির সঙ্গে সরাসরি সংঘাতে জড়াতে চলেছে সোশ্যাল মেসেজিং অ্যাপটি। আর তারই জের ধরে বিখ্যাত এই ফোন প্রস্তুতকারক সংস্থা চায়, হোয়াটসঅ্যাপের ব্যবহার যেন বন্ধ করে দেওয়া হয়।

এ ব্যাপারে ব্ল্যাকবেরির অভিযোগ, তাদের মেসেজিং অ্যাপকে নকল করে বানানো হয়েছে হোয়াটসঅ্যাপ। আর তাই সংস্থার পক্ষ থেকে ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপকে নোটিসও পাঠানো হয়েছে। সংস্থাটির দাবি, ২০০০ সালে তাদের আনা ‘‌বিবিএম’-কে নকল করেই বানানো হয়েছে হোয়াটসঅ্যাপ। আর তাই ফেসবুক যেন এই হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক মেসেঞ্জারের মতো অ্যাপকে বন্ধ করে দেয়। অন্যথায়, প্রয়োজনে ক্ষতিপূরণ পেতে মামলাও করতে পারে ব্ল্যাকবেরি।

এদিকে, জনপ্রিয় হোয়াটসঅ্যাপকে কয়েকবছর আগেই কিনে নিয়েছিল ফেসবুক। আর তারপর থেকেই তাতে যুক্ত করা হচ্ছে নতুন নতুনসব ফিচার। ব্ল্যাকবেরির বক্তব্য, তাদের মেসেজিং অ্যাপ ‘‌বিবিএম’ থেকেই এগুলো নকল করা হচ্ছে। যদিও ফেসবুক কর্তৃপক্ষ এই অভিযোগ মানতে নারাজ। তারা জানিয়ে দিয়েছে, প্রয়োজন পড়লে আইনি পথেই লড়াই চালাবে সংস্থাটি। কোনোভাবেই পিছিয়ে আসবে না ফেসবুক। ‌‌

 

Related Posts

Leave a Reply