May 5, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

গতবছর ৮৩ টি যৌন হেনস্তার ঘটনা ঘটে মাইক্রোসফটে 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

বিশ্বের সবচেয়ে বড় সংস্থা মাইক্রোসফটে ২০১৭ সালে ৮৩টি যৌন হয়রানির ঘটনা ঘটেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের এই সংস্থায় ৬৫ হাজার কর্মী কাজ করেন। ২০১৭ সালে মহিলা কর্মীদের কাছ থেকে যৌন হয়রানির বিভিন্ন অভিযোগ ইমেলের মাধ্যমে আসায় নড়েচড়ে বসে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

সংস্থার এক শীর্ষ কর্তা জানান, কর্মক্ষেত্রে মহিলাদের ওপর যৌন হয়রানির তদন্ত করতে গিয়ে গতবছর অভিযুক্ত ২০ জন কর্মী তাদের চাকরি হারিয়েছে। মাইক্রোসফটের জনসংযোগ কর্তা ক্যাথলিন হোগান জানান, ৮৩টি যৌন হয়রানির অভিযোগ হয় ২০১৭ সালে। এই ঘটনাটি প্রকাশ্যে আসে যখন মাইক্রোসফট সংস্থার ওপর অভিযোগ ওঠে যে সংস্থা মহিলা কর্মীদের বেতন বাড়ানো বা পদোন্নতি করাতে চায় না। যদিও গোটা ঘটনাটি অস্বীকার করে মাইক্রোসফট আদালতের শরণাপন্ন হয়।

সূত্রের খবর, ২০১০ এবং ২০১৬ সালে মাইক্রোসফট সংস্থাতে ১১৮টি যৌন হয়রানির ঘটনা ঘটে। অথচ মাইক্রোসফট সংস্থার তদন্তকারী দল এই বিষয়ে কিছুই জানে না। যদিও মাইক্রোসফটের জনসংযোগ অধিকর্তা জানান, পুরো বিষয়টাই ভুয়া। ২০১০ এবং ২০১৬ সালে এ ধরনের কোনও ঘটনা সংস্থায় ঘটেনি। ২০১৭ সালে পাওয়া অভিযোগের ওপর ভিত্তি করে তদন্ত করা হয় এবং যথাযথ পদক্ষেপও গ্রহণ করা হয়।

 

Related Posts

Leave a Reply