April 27, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা রোজনামচা

বাংলাদেশ জুড়ে প্রবল ছাত্র আন্দোলন, অনির্দিষ্টকালের জন্য সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক  

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও চাকরি প্রার্থীদের ওপর হামলার ঘটনায় ফুঁসে উঠেছে বাংলাদেশ। শান্তিপূর্ণ আন্দোলনে ব্যাপক পুলিশি অত্যাচারের প্রতিবাদে আজ সোমবার থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

তবে শাহবাগে পুলিশের অতিসক্রিয়তায় আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হলেও একই সময় দেশের অন্যান্য জেলায়ও গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করে শান্তিপূর্ণ বিক্ষোভ করে চাকরিপ্রত্যাশী তরুণ আন্দোলনকারীরা। গভীর রাতে জাহাঙ্গীরনগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হাজারও শিক্ষার্থী রাস্তায় নেমে আন্দোলন করে। আজ সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান করে ঢাকা-রাজশাহী জাতীয় সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এর আগে রবিবার দুপুর আড়াইটা থেকে রাজধানীর শাহবাগ মোড় অবরুদ্ধ করে বিক্ষোভ করার সময় আন্দোলনকারীদের পুলিশ সরে যেতে বললেও তারা অনড় থাকে। জাতীয় সংসদের অধিবেশন থেকে এই আন্দোলনের দাবির ব্যাপারে সুনির্দিষ্ট ঘোষণা না করা পর্যন্ত তারা অবরোধ চালিয়ে যাবে বলেও ঘোষণা করে। কিন্তু সন্ধ্যার পরই আন্দোলনকারীদের ওপর চড়াও হয় পুলিশ। রাত ৮টা নাগাদ পুলিশের ব্যাপক লাঠিচার্জের ফলে ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা। পুলিশের কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ও লাঠিপেটায় আন্দোলনকারীদের পাশাপাশি কর্তব্যরত কয়েকজন সংবাদকর্মীও আহত হয়েছেন। এই সময় পুলিশ ঘটনাস্থল থেকে অন্তত পাঁচজনকে আটক করেছে।

 

Related Posts

Leave a Reply