May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নিজের পুরোনো স্কুলে ছুরি নিয়ে হামলা যুবকের ! মৃত ৯ ছাত্র, আহত ১০ 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

উত্তর চীনের শানজি প্রদেশে ছুরিকাঘাতে ৯ স্কুল পড়ুয়া নিহত হয়েছে বলে খবর। নিহতদের মধ্যে ৭ জন ছাত্রী ও ২ জন ছাত্র রয়েছে। হামলায় আহত হয়েছে আরও অন্তত ১০ পড়ুয়া। নিহত ও আহতদের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে বলে জানা গেছে।

গতকাল শানজির নম্বর থ্রি মিডল স্কুলের সামনে স্থানীয় সময় সন্ধ্যা ছ’টায় এই হামালা চালানো হয়। জানা যায়, স্কুল ফেরত শিশুদের ওপর ছুরি নিয়ে হামলা চালায় এক যুবক। ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটক যুবকের নাম ঝাও (২৮)। সে ওই স্কুলেরই প্রাক্তন শিক্ষার্থী ছিল বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঝাও এই হামলার কথা স্বীকার করেছে। ঝাও অভিযোগ করেন, ওই স্কুলের শিক্ষার্থী থাকাকালে তার ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছিল। তার সহপাঠীরা তাকে অপছন্দ করতো। তাই সে ওই স্কুলের মানুষজনকে ঘৃণা করে। সেই চাপা ক্ষোভ থেকেই সে হামলা চালায়।

চীনে এই ধরনের ছুরি হামলার ঘটনা এবারই প্রথম নয়। গত ফেব্রুয়ারিতে একটি শপিং মলে হামলা চালিয়ে একজন মহিলাকে হত্যা করা হয়। ওই ঘটনায় ১২ জন আহত হয়। ২০১৭ সালে একই ধরনের ঘটনায় দু’জন নিহত হয় এবং নয়জন আহত হয়। ওই ব্ছরই অন্য একটি হামলায় ১১ জন শিশু আহত হয়।

 

Related Posts

Leave a Reply