May 6, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নিরীহ মানুষের মৃত্যু মিছিল আটকাতে জাতিসঙ্ঘ সম্পূর্ণ ব্যর্থ -এরদোগান 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান বলেছেন, গাজায় ইসরায়েলি হত্যাকাণ্ডের বিষয়ে জাতিসংঘ কার্যকর পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। এর মধ্যদিয়ে জাতিসংঘ ভেঙে পড়েছে বলে তিনি মন্তব্য করেন। স্থানীয় সময় বুধবার তুরস্কের রাজধানী আঙ্কারায় এক ভাষণে তিনি এই কথা বলেন।

গত সোমবার সব আন্তর্জাতিক আইন ও নীতিমালা লঙ্ঘন করে মার্কিন সরকার তেল আবিব থেকে দূতাবাস জেরুজালেমে স্থানান্তর করেছে। এর প্রতিবাদে সেদিন গাজার মানুষ বিক্ষোভে অংশ নেয়। এই সময় ইসরায়েলি সেনাদের হামলায় ৬১ জন প্যালিস্তিনি শহীদ হন। কিন্তু জাতিসংঘের পক্ষ থেকে এর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এরদোগান বলেন, জাতিসংঘ অস্তিত্বহীন হয়ে পড়েছে। ভালো বন্ধুত্ব থাকার পরও জাতিসংঘের মহাসচিবের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না বলে তিনি জানিয়েছেন। ফিলিস্তিনিদের প্রতি তুরস্কের সমর্থন অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

ইসরায়েলি হামলার ঘটনায় আন্তর্জাতিক বন্ধন ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের অন্য কোথাও এমন হত্যাযজ্ঞ ঘটলে আন্তর্জাতিক সম্প্রদায় অনেক বেশি সক্রিয় হতো। ওআইসি’র সভাপতি হিসেবে এরদোগান আগামীকাল শুক্রবার ইস্তাম্বুলে ওই সংস্থার জরুরি বৈঠক ডেকেছেন।

 

Related Posts

Leave a Reply