May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular অন-এ-প্লেট

৪ হাজার মানুষ ৩০ মিনিটেই খেয়ে শেষ করে ফেললেন বিশ্বের সর্ব বৃহৎ এই আইসক্রিম

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

তীব্র গরমে আইসক্রিম খাবার লোভ সামলানো কঠিন। নানান ধরণের এবং নানান সাইজের আইসক্রিম আমরা দেখেই থাকি। কিন্তু যদি কল্পনা করতে বলা হয় একটা দীর্ঘ আইসক্রিমের। হলফ করে বলা যায় এই সাইজ আপনার কল্পনাতেও আসবে না। ১৩৮৬.৬২ মিটার দীর্ঘ আইসক্রিম! হ্যাঁ, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট।

জানা গেছে, কয়েক হাজার স্বেচ্ছাসেবকের অবদান রয়েছে এই ডেজার্টটি তৈরির পেছনে। আইসক্রিমটির দৈর্ঘ্য ছিল ১৩৮৬.৬২ মিটার। বিশালাকার এই আইসক্রিমটি তৈরিতে ব্যবহার করা হয়েছে ৫০০ গ্যালন ভ্যানিলা ও ক্যান্ডি ক্রাঞ্চ চকোলেট, ৩০০ গ্যালন চকোলেট ও স্ট্রবেরি সিরাপ। আর সুস্বাদু করতে ব্যবহার করা হয়েছে দুই হাজার ক্যান হুইপ্ট ক্রিম, ২৫ পাউন্ড স্প্রিংকলস ও ২০ হাজার চেরি ফল।

এদিকে, গিনেস বুক অব রেকর্ডের বিচারক ক্রিস্টিনা কোনলোন আইসক্রিমটি সঠিকভাবে তৈরি হয়েছে কিনা ও সব উপাদান সমানভাবে আছে কিনা তা পরীক্ষা করতে উৎসবে উপস্থিত ছিলেন। উৎসব প্রাঙ্গনেই আইসক্রীমটিকে বিশ্বের বৃহৎ আইসক্রিমের মর্যাদা দে গিনেস কতৃপক্ষ। মজার বিষয় হলো, এর পরই প্রায় চার হাজার মানুষ এর স্বাদ উপভোগ করেন এবং মাত্র ৩০ মিনিটের মধ্যেই আইসক্রিমটি শেষ হয়ে যায়।

 

Related Posts

Leave a Reply