May 1, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্প-কিম বৈঠককে ‘শতাব্দীর সেরা বৈঠক’ আখ্যা দিলো করিও সংবাদমাধ্যম

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি-ট্রাম্প-কিম বৈঠককে পিয়ংইয়ংয়ের জন্য অনেক বড় বিজয় হিসেবে উল্লেখ করেছে। পত্রিকাটি তাদের প্রথম পৃষ্ঠায় বৈঠকটিকে ‘শতাব্দীর সেরা বৈঠক’ হিসেবে সংবাদের শিরোনাম করে।

গত মঙ্গলবারের সিঙ্গাপুরের ওই বৈঠক শেষে এক সাংবাদিক সম্মেলনে ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার কাছ থেকে পরমাণু নিরস্ত্রীকরণে যথেষ্ট আস্থা অর্জন করতে পারলে কোরীয় উপদ্বীপে দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ সামরিক মহড়া বন্ধের বিষয়েটি বিবেচনা করে দেখবেন তিনি।এরপরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তরের সর্বোচ্চ নেতা কিম জং উনের বৈঠককে অত্যন্ত সফল হিসেবে বিবেচনা করছে উত্তর কোরিয়া।

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে মঙ্গলবারের ঐতিহাসিক বৈঠকে নিজেদের বিজয় হয়েছে মনে করে উচ্ছ্বসিত প্রশংসায় ভেসে গেছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। খুশির নিদর্শনস্বরূপ ট্রাম্প-কিম, ‘দুই নায়কে’র ছবি একসঙ্গে প্রকাশ করে দেশটির গণমাধ্যম। প্রসঙ্গত, উত্তর কোরিয়ার গণমাধ্যমে চিরশত্রু মার্কিন প্রেসিডেন্টের প্রশংসার ঘটনা এই প্রথম ঘটলো। এর মাধ্যমে কোরিয়া যুদ্ধের ৬৫ বছর পর আরও একটি নতুন ইতিহাস রচনা করল কিমের দেশ।

 

Related Posts

Leave a Reply