May 2, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular খেলা রোজনামচা

সেনা গুহায় ঢুকতে সক্ষম হলেও খোঁজ নেই খুদে ফুটবলারদের !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মনে হবে হলিউডের কোনও Mission impossible। দৈত্য প্রমাণ গুহা জলমগ্ন, এক বুক জলে নেমে পড়েছে সেনা। না, কোনও ছবির শ্যুটিং নয়। বাস্তবটা ভয়ঙ্কর। বন্যাবিধ্বস্ত থাইল্যান্ডের থাম লাং গুহায় আটকে ১২ খুদে। কেটে গেছে ৮ দিন, খোঁজ নেই ১২ খুদে ফুটবলার সহ কোচের। নানান প্রাকৃতিক প্রতিকূলতা কাটিয়ে, রবিবার ওই গুহায় পৌঁছাতে পারলো দ্ধারকারী দল।

২৩ জুন ১২ খুদে ফুটবলারকে নিয়ে থাম লাং গুহায় ঘুড়তে যান কোচ। ভারী বৃষ্টির জেরে সেখানেই আটকে পড়েন তারা। তারপর থেকে খোঁজ নেই ১২ খুদে ফুটবলার ও কোচের। ভারী বৃষ্টি, বন্যার জেরে এতদিন থাম লাং গুহায় পৌঁছাতে পারেনি উদ্ধারকারী দল। গুহার বাইরে ও ভেতরে জলস্তর বাড়তে থাকায়, গুহার মুখ থেকে উদ্ধারকারীদের ফিরে যেতে হয়। অবশেষে রবিবার বৃষ্টি কম হওয়ায় গুহায় পৌঁছতে পারে উদ্ধারকারী দল। তবে গুহায় পৌঁছালেও বাকি পথ কঠিনতর। ১২ খুদে ও কোচের কোনও হদিস নেই।

থাইল্যান্ডের সবচেয়ে বড় ও দীর্ঘ গুহা থাম লাং। গুহার পথও যথেষ্ট কঠিন। পাথরের চাঁই চারিদিকে ছড়িয়ে রয়েছে। জলমগ্ন গুহার ভেতরের রাস্তা বেশ পিচ্ছিল। অনবরত ভারী বৃষ্টি হওয়ায়, গুহা এখন আরও ভয়ানক। এই গুহা দিয়ে একটানা হেটে গেলে পৌঁছানো যাবে মিয়ানমারে। তাই উদ্ধারকাজে মিয়ানমার সেনারও সাহায্য চেয়েছে থাইল্যান্ড। উদ্ধারাকরী দলের তরফে জানানো হচ্ছে, থাম লাং গুহার কাছাকাছি রয়েছে থাইল্যান্ড নৌসেনার অফিস। উদ্ধারকাজে তারাও হাত মিলিয়েছে। গুহার ২-৩ কিলোমিটার ভেতরে এই দল পৌঁছেছে,তেমনটাই মনে করা হচ্ছে।

 

Related Posts

Leave a Reply