May 2, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

নেইমারকে ‘ ভাঁড়’ মনে হয়েছে মেক্সিকান কোচের !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে আছে অন্যতম ফেভারিট ব্রাজিল। ডি’ গ্রুপ থেকে চ্যম্পিয়ন হয়ে তারা প্রবেশ করেছে নকআউট পর্বে। এরপর গতকাল মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে এখন তিতের শিষ্যরা কোয়ার্টার ফাইনালে। ছন্দ ফিরে পেয়েছেন দলের প্রাণভোমরা নেইমার।

এদিন মেক্সিকোর বিরুদ্ধে দুর্দান্ত খেলেছেন এই তারকা। নিজে একটি গোল করার পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে দিয়ে আরও একটি গোল করিয়েছেন তিনি। তবে মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসারিও নোমারের খেলাকে মোটেও ভালো চোখে দেখেননি। সামান্য ট্যাকলেই মাটিতে লুটিয়ে পড়েছেন তিনি। অযাথা সেই ‘নাটক’ সহজভাবে নিতে পারছেন না ওসারিও। নেইমারকে ভাঁড় উল্লেখ করে মেক্সিকো কোচ বলেন, সে ম্যাচের একটি গুরুত্বপূর্ণ সময় নষ্ট করেছে। বলার অপেক্ষা রাখে না, খেলায় প্রতিপক্ষের মনোযোগে ব্যঘাত ঘটাতেই এমনটা করে ও। এসব তো ভাঁড়ের কাজ। কোনো পুরুষের নয়। ফুটবলের সঙ্গে এটা একদমই যায় না।

মেক্সিকো কোচ আরও বলেন, এক সময় ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। গুরুত্বপূর্ণ মোমেন্টে সে ছলনার আশ্রয় নিয়েছে। পরক্ষণেই খেলার গতিপথ পাল্টে গেছে। আমি মনে করি, রেফারিরাও তাদের পক্ষে ছিল। না হলে বারবার সতর্ক করার পরও তারা তার ব্যাপারে কোনো পদক্ষেপ নিল না কেন বলেও প্রশ্ন ছুড়ে দেন ওসারিও। উল্লেখ্য, এই নিয়ে টানা সপ্তমবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলো মেক্সিকানরা।

 

Related Posts

Leave a Reply