May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘মোদিই নষ্ট করে দিচ্ছে ভারত-পাক সম্পর্ক’ -ইমরান খান 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

সামনে নির্বাচন। বাজার গরম করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধুনা করলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তার দাবি, নরেন্দ্র মোদির জন্যই ভারত-পাকিস্তানের সম্পর্ক নষ্ট হচ্ছে। এর জন্য মোদির একগুঁয়েমি এবং পাকিস্তান বিরোধী নীতিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ইমরান খান।

পাকিস্তানের সর্বাধিক প্রচারিত ইংরেজি দৈনিক ‘ডন’ -কে দেওয়া এক সাক্ষাৎকারে ইমারান বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বরাবরই ভারতের সঙ্গে সম্পর্ক রাখার চেষ্টা করেছেন। এমনকী নরেন্দ্র মোদিকে নিজের ঘরে আমন্ত্রণ জানিয়ে বন্ধুত্বপূর্ণ আচরণ দেখিয়েছেন তিনি।ইমারনের অভিযোগ, ভারতের বিজেপি সরকারই দু’দেশের সম্পর্ক নষ্ট করছে। এ দিন পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ)-এর প্রাক্তন প্রধানের ভূমিকার প্রশংসাও করেন তিনি।

একই সঙ্গে নওয়াজ সরকারের সমালোচনা করতেও ছাড়েননি পিটিআই সুপ্রিমো। পাকিস্তান সরকারে সেনার আধিপত্যকে সর্মথন জানিয়ে তিনি বলেন, যে সরকার আদ্যন্তে দুর্নীতিগ্রস্ত, সরকার চালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ, সেখানে সেনা হস্তক্ষেপ করতেই পারে। জুলফিকার আলী ভুট্টোর সরকারে উদাহরণ টেনে ইমরান জানান, তার সময়ে সেনার প্রতিপত্তি অনেকটা কমে গিয়েছিল। প্রসঙ্গত, পাকিস্তানের রাজনীতিতে এবারের নির্বাচনে অনেকটাই নিজের মাটি শক্ত করে ফেলেছেন ইমরান খান। পানামা দুর্নীতির জেরে কোনঠাসা নওয়াজ শরীফ। ফলে অনেকটাই বিপাকে তার দল পিএমএল।

অন্যদিকে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পাকিস্তান পিপলস পার্টি দীর্ঘ সময় সরকারে না থাকায় এবারের নির্বাচনে কতটা দাগ কাটতে পারবে তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। গত বার নির্বাচনে মাত্র ১৫ শতাংশ ভোট পায় পিপিপি। এই অবস্থায় ইমরান যে প্রধানমন্ত্রী পদের অন্যতম দাবিদার তা নিয়ে কোনো সন্দেহ নেই। আগামী ২৫ জুলাই পাকিস্তানের সাধারণ নির্বাচন।

 

Related Posts

Leave a Reply