April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

কাতারকে বিশ্বকাপের ‘অফিসিয়াল বল’ তুলে দিলেন পুতিন  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রবিবার রাতে আগামী ফুটবল বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে তুলে দিলেন কাতারে আমির শেখ তামিম বিন হামাদ আল থানির কাছে। এই দায়িত্ব হস্তান্তরের অনুষ্ঠানের মধ্যে দিয়েই ‘কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২’ এর কাউন্ট ডাউন শুরু হয়ে গেলো। এই অনুষ্ঠানে আয়তনের দিক দিয়ে বিশ্বের সবচেয়ে বড় দেশ ফুটবল বিশ্বকাপের দায়িত্ব তুলে দিলো পৃথিবীর অন্যতম ছোট্ট একটি দেশের কাছে।

ক্রেমলিনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো এবং কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির উপস্থিতিতে এই অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে পুতিন বলেন, সুন্দর এই খেলাটির সমর্থকদের জন্য আমরা যা করতে পেরেছি, তার জন্য আমরা গর্বিত। এর মাধ্যমে রাশিয়ার সুযোগ হয়েছে গোটা বিশ্ব থেকে আসা ফুটবল সমর্থকদের সাথে গভীর যোগাযোগ স্থাপন করার।

কাতারকে সহযোগিতার আশ্বাস ও শুভকামনা জানিয়ে পুতিন বিশ্বকাপের ‘অফিসিয়াল বল’ তুলে দেন ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনোর হাতে। পরে ইনফান্তিনো সেই বল তুলে দেন কাতারের আমির শেখ তামিমের হাতে। কাতারের আমির দায়িত্ব বুঝে নেওয়ার পর বলেন, কাতার তার সম্পূর্ণ শক্তিকে কাজে লাগিয়ে সকল প্রতিকূলতা দূর করে বিশ্বকে আমরা একটি সফল ও দারুণ বিশ্বকাপের আসর উপহার দেব। একই সাথে কাতারের আমির পুতিনকে সুন্দরভাবে বিশ্বকাপ আয়োজনের জন্য শুভেচ্ছা জানান।

 

Related Posts

Leave a Reply