May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

পাকিস্তানের নির্বাচন না পসন্দ আমেরিকার 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

পাকিস্তানের নির্বাচনের ওপর কড়া নজর রেখে এই নির্বাচনের ফলাফলের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললো আমেরিকা। ট্রাম্প প্রশাসনের মতো এই নির্বাচন নিয়ে একই প্রশ্ন তুলছে বিরোধীরাও। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছেন নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরীফ। পাশাপাশি এই ফলকে প্রত্যাখ্যানও করেছেন তিনি।যদিও এখনোপর্যন্ত  নির্বাচনের আংশিক ভোট গণনায় এগিয়ে রয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন পাক রাষ্ট্রদূত হুসেন হাক্কানি বলেন, এই ফলাফল পূর্ব নির্ধারিত। ইমরানকে সেনাবাহিনীর সমর্থনের অভিযোগও সামনে এসেছে। বুধবার সন্ধ্যা ৭টা থেকে ভোট গণনা শুরু হয়। ৩০ শতাংশ ভোট গণনায় দেখা গেছে ইমরান খানের দল পিটিআই ১১৩ টি আসনে এগিয়ে রয়েছে। পিএমএল-এন ৬৬ আসনে এবং পিপিপি ৩৯ আসনে। ফলে এর মধ্যেই দেশজুড়ে উৎসব শুরু করেছে পিটিআই-এর সমর্থকেরা।

তবে নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলেছেন নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরীফ। পাশাপাশি এই ফলকে প্রত্যাখ্যানও করেছেন তিনি। অন্যদিকে, একই অভিযোগ তুলেছেন পাকিস্তান পিপলস পার্টির প্রধানমন্ত্রী পদপ্রার্থী বিলাওয়াল ভুট্টো। তিনি স্পষ্ট জানিয়েছেন, পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

 

Related Posts

Leave a Reply