April 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ক্রেডিট কার্ড দিয়ে করা হলো টস!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ক্রিকেট হোক বা ফুটবল। টস মানেই সাধারণত তা করা হয় কয়েনের মাধ্যমে। কখনও কখনও কোনও বিশেষ ম্যাচ বা সিরিজের জন্য বিশেষভাবে কয়েন তৈরিও করে নেওয়া হয়।

টুর্নামেন্টের গুরুত্বের কথা মাথায় রেখে অনেক সময় কয়েনের নকশা বদলে ফেলা হয়। কিন্তু টস করার জন্য আস্ত একটা ক্রেডিট কার্ড ব্যবহার করা? এই ঘটনা শুধু বিরলই নয়, নজিরবিহীনও। কিন্তু তেমনটাই হলো সিঙ্গাপুরে। সিঙ্গাপুরে চলছে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ। ইউরোপের বিখ্যাত ফুটবল ক্লাবগুলো প্রাক মরসুমের প্রস্তুতি ম্যাচ খেলতে হাজির হয়েছেন সিঙ্গাপুরে। শুক্রবার তেমনই একটি ম্যাচ ছিল ইংল্যান্ডের ক্লাব আর্সেনাল আর ফ্রান্সের ক্লাব প্যারিস সাঁ জাঁ-র মধ্যে। ম্যাচটিতে একটি নয় দু’দুটি চমক ছিল।

ম্যাচ শুরুর আগেই চমক দিয়েছিলেন রেফারি। ম্যাচ শুরুর আগে টানেলে আর্সেনালের অধিনায়ক তথা জার্মান বিশ্বকাপজয়ী তারকা মেসুত ওজিলের কাছে অটোগ্রাফ চেয়ে বসেন তিনি। কাছে অন্য কিছু ছিল না, তাই বাধ্য হয়ে রেফারির হলুদা কার্ডটিতেই অটোগ্রাফ দিতে হল ওজিলকে। আসলে প্রিয় ফুটবলারকে হাতের কাছে পেয়ে তার সই সংগ্রহের সুযোগটি হাতছাড়া করতে চাননি। এমনিতে বর্ণবিদ্বেষ, জাতীয় দল থেকে অবসর নেওয়া নিয়ে বেশ বিতর্কের মধ্যে রয়েছেন ওজিল। এরই মধ্যে রেফারির এই কাণ্ড ওজিলকে অনুপ্রেরণা জোগাবে নিশ্চয়।

ম্যাচের দ্বিতীয় কাণ্ডটি ঘটালেন আয়োজকরা। কয়েন নয়, কয়েনের বদলে টস হল ক্রেডিট কার্ডে। আসলে টুর্নামেন্টটি যারা স্পনসর করছিলেন সেই ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল নাকি চাইছিল এমনটাই। প্রচারের আলো কেড়ে কয়েনের বদলে টসের জন্য সংস্থাটির লোগো লাগানো ক্রেডিট কার্ডের মাধ্যমে টস হোক, চাইছিল সংস্থাটি। তাই কার্যত বাধ্য হয়েই ক্রেডিট কার্ডের মাধ্যমে টস করানোর সিদ্ধান্ত। কারণ যাই হোক, ফুটবলের ইতিহাসে এই কাণ্ড নজিরবিহীন।

 

Related Posts

Leave a Reply