May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

আফগান প্রেসিডেন্টের প্রাসাদ সংলগ্ন গ্রিন জোন লক্ষ্য করে রকেট হামলা!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

আফগানিস্তানের রাজধানী কাবুলে মঙ্গলবার বেশ কয়েক দফা রকেট হামলার ঘটনা ঘটেছে। পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে আফগান প্রেসিডেন্ট আশরাফ গনির ভাষণ দেওয়ার সময়ে এই হামলা হয়। আফগানিস্তানের তোলু সংবাদ সংস্থা জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৯টায় আফগান প্রেসিডেন্টের প্রাসাদ সংলগ্ন গ্রিন জোন নামে পরিচিত এলাকায় হামলা চালানো হয়। গ্রিন জোনে বেশ কিছু দেশের দূতাবাস এবং আফগানিস্তানের সরকারি দফতর রয়েছে।

আফগান নিরাপত্তা বাহিনী হেলিকপ্টারের সাহায্যে হামলার মোকাবিলা করে। ঈদগা মসজিদের ওপর দিয়ে হেলিকপ্টারগুলোকে উড়তে দেখা গেছে। হেলিকপ্টার থেকে সন্ত্রাসবাদীদের অবস্থান লক্ষ্য করে রকেট ছুঁড়তে দেখা যায় সেনাকে। হামলাকারীরা একটি মসজিদের পেছনে জড়োহওয়ার চেষ্টা করছিলো। কয়েক বছর আগে এক সন্ত্রাসবাদী হামলায় মসজিদটি আংশিক বিধ্বস্ত হয়েছে। বর্তমানে পরিত্যক্ত এই মসজিদটিকে ঈদের নামাজের জন্য আর ব্যবহার হয় না।

হামলায় ঠিক কারা জড়িত ছিল তা এখনো সঠিক ভাবে জানা যায়নি। গত পরশুই তালিবানদের তিন মাসের যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছিলেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। কিন্তু তালিবান নেতা শেখ হাবিবাতুল্লাহ আখুনজাদা জবাবে বলেছেন, আফগান সরকারের বিরুদ্ধে তাদের হামলা অব্যাহত থাকবে।

Related Posts

Leave a Reply