May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ডন ব্র্যাডম্যানকেও টপকে গেলেন কোহলি! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিরাট কোহলির মুকুটে যুক্ত হলো আরো একটি নতুন পালক। ট্রেন্টব্রিজে ভারতের প্রত্যাবর্তনের পাশাপাশি ব্যক্তিগত রেকর্ডে ডন ব্র্যাডম্যানকেও টপকে গেলেন কোহলি!

নটিংহ্যাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে কোহলির ব্যাটে এসেছে ২০০ রান। তার দুরন্ত ব্যাটিংয়ে ভর করেই দুই ইনিংসেই তিনশোর বেশি রান করতে পেরেছে ভারতীয় দল। কোহলি, পূজারা, রাহানে এবং হার্দিকদের দুরন্ত ব্যাটিংই জেতার ভিত গড়ে দেয়। সেই ভিতের দাঁড়িয়েই ফসল ফলিয়েছে হার্দিক-বুমরাহরা। সিরিজে কামব্যাক করেছে ভারত। এজবাস্টনে কোহলির ২০০ রান কাজে না এলেও টেন্টব্রিজে বিরাটের ২০০ রানকে ব্যর্থ হতে দেয়নি তার দল।

মর্যাদার লড়াইয়ে প্রত্যাবর্তন করে কিংবদন্তিদের ক্লাবে ঢুকে পড়েছেন বিরাট। এর আগে ব্যাট হাতে ২০০ বা তার বেশি রান করে ৬ বার টেস্ট জেতানোর নজির রয়েছে অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের। যার মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ বার ও ভারতের বিরুদ্ধে দু’বার এই কীর্তি গড়েছিলেন ব্র্যাডম্যান। এরপর এই মাইলফলক ছুঁয়েছেন অস্ট্রেলিয়ান আরেক লেজেন্ড রিকি পন্টিং। তিনিও দুশো বা তার বেশি রান করে ৬টি টেস্ট ম্যাচ জিতেয়েছেন। যার মধ্যে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধ দু’টি করে ম্যাচ ও ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি করে ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে।

এবার অধিনায়ক হিসেবে ব্র্যাডম্যান-পন্টিংকে টপকে ২০০ বা তার বেশি রান করে ৭টি টেস্ট ম্যাচ জয়ের নজির গড়ে ফেললেন কোহলি। নটিংহ্যাম টেস্টে এই কীর্তি গড়েছেন বিরাট। দুই কিংবদন্তিকে টপকে ক্রিকেটের ইতিহাসে বিরাটই এখন এই কীর্তির শীর্ষস্থানে।

Related Posts

Leave a Reply