May 5, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular শারীরিক সফর

বিমানে রয়েছেন বলে অভ্যেস বদলানোর দিন শেষ, এবার বিমানেই থাকবে জিম এর ব্যবস্থা! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিমানে রয়েছেন তো কি হয়েছে, সকাল-বিকেল আপনার নির্দিষ্ট অভ্যাসে আর বাধা হয়ে দাঁড়াবে না বিমান যাত্রা। এবার বিমানেই থাকছে যাত্রীদের জন্য জিমের ব্যবস্থা। এরকম একাধিক পরিষেবা নিয়ে আসছে অস্ট্রেলিয়ার কনভিন্সড কোয়ানটাস বিমান সংস্থা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, সিডনি থেকে লন্ডন ২০ ঘণ্টার লম্বা রুটে বিমান পরিষেবা দিতে চলেছে তারা। এক বছর আগেই এই বিমান সংস্থার প্রধান অ্যালান জয়েসি জানিয়েছিলেন, সিডনি থেকে লন্ডন বা নিউইয়র্ক যাওয়ার জন্য ২০ ঘণ্টার টানা বিমান পরিষেবা দেবে তাদের বিমান সংস্থা।

অ্যালান জানিয়েছেন, দীর্ঘ যাত্রার জন্য তাদের নতুন বিমান পুরোদমে তৈরী। বিমানটির নাম দেওয়া হয়েছে সানরাইস। ৩০০ জন যাত্রী বহনের ক্ষমতা থাকছে বিমানের। সবকিছু ঠিকঠাক চললে ২০২২ সালেই সিডনি থেকে লন্ডনগামী বিমান উড়বে। এই রুটটা সফল হলে, এরপর আমেরিকা, ইউরোপ, আফ্রিকা থেকে অস্ট্রেলিয়াগামী লং-রুট বিমানের সূচনা করা হবে। কি কি পরিষেবা থাকছে এই বিমানের মধ্যে? ‌কোয়ানটাস বিমানের পক্ষ থেকে জানা গেছে, টানা ২০ ঘণ্টা বিমানে বসে থাকা মোটেও সহজ নয়। তাই যাত্রীদের মনোরঞ্জনের জন্য কিছু ব্যবস্থা সেখানে করা হবে। যেমন থাকবে শিশুদের জন্য আলাদা প্লে গ্রাউন্ড, যাত্রীদের জন্য থাকছে জিম -এর ব্যবস্থা।

অ্যালান জানান, বিমানের মধ্যে বার, ক্রেস এবং যাত্রীদের ঘুমানোর জন্য আলাদা ব্যবস্থা রাখা হবে। এছাড়াও যাত্রীদের সব ধরনের সুযোগ সুবিধা থাকবে একটি বিমানের মধ্যেই। তবে বিমানের টিকিটের দাম এক্ষেত্রে একটু বেশিই পড়বে। অ্যালান জানান, তিনি আশাবাদী ২০২২ সালেই আকাশে উড়তে দেখা যাবে সানরাইসকে।

 

Related Posts

Leave a Reply