May 4, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

বিয়ে ভেস্তে যাওয়ায় ২৮ লাখী এনগেজমেন্ট রিং ফেরত চাইলো যুবক 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিয়েতে সাধারণত বরপক্ষের প্রস্তাবে কনেপক্ষ রাজি হওয়ার পর বাগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। কোথাও এই অনুষ্ঠানকে ‘সদাই’ বলা হয়। আর বাঙালিদের কাছে এটি কোনে বা পাত্রীকে ‘আশীর্বাদ’ -এর অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে কনের হাতে আংটি পরিয়ে দেয় হবু বর। ঠিক একই ভাবে এক ‘এনগেজমেন্ট’ অনুষ্ঠানে নিউ ইয়র্কে প্রেমিকাকে মূল্যবান আংটি উপহার দিয়েছিলেন এক যুবক। কিন্তু তাদের সম্পর্কটা আর বিয়ে পর্যন্ত গড়ায়নি। তাই প্রায় ৪০ হাজার ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ লক্ষ টাকা) সেই আংটি এখন ফেরত পেতে চাইছে প্রেমিক। কিন্তু তার সেই প্রাক্তন বাগদত্তা আংটি কিছুতেই ফেরত দিতে চাইছেন না। ফলে বিষয়টি এখন আদালত পর্যন্ত গড়িয়েছে।

জানা যায়, রুডনি রিপলে নামের ওই মার্কিন তরুণ তার গার্লফ্রেন্ড জেনিফার রুটেনকে ২০১১ সালে আংটি পড়িয়ে বাগদান পর্ব সেরেছিলেন। এরপর কোনো কারণে তাদের সম্পর্ক আর টেকেনি। বিচ্ছেদ হয়ে যাওয়ায় তাঁদের বিয়েটাও আর সম্ভব হয়নি। এদিকে রুডনির দেওয়া আংটিটি ছিল খুবই মূল্যবান। ফলে সেই আংটি ফেরতের জন্য অনুরোধ করেন রিপলে।কিন্তু নানা অজুহাতে তা ফেরত না দেওয়ায়, শেষ পর্যন্ত আইনি প্রক্রিয়া শুরু করেন তিনি।

স্থানীয় আইন অনুযায়ী বাগদানের আংটি শর্তসাপেক্ষ উপহার। অর্থাৎ বাগদান থেকে যদি বিয়ে না হয় তাহলে তা ফেরত দিতে হয়। আর এই কারণেই বিষয়টি আদালত পর্যন্ত নেওয়া সহজ হয় রিপলের পক্ষে। শেষ পর্যন্ত বাগদানের মূল্যবান আংটি ফেরতের নির্দেশ দেয় আদালত। এজন্য ৪৫ দিন সময়ও বেঁধে দেওয়া হয়েছে।

 

Related Posts

Leave a Reply