April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

ধনকুবের মুকেশ আম্বানির হবু জামাই আনন্দ পিরামল সম্পর্কে কিছু তথ্য 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

দীর্ঘদিনের বন্ধু আনন্দ পিরামলকে বিয়ে করতে চলেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ অাম্বানির মেয়ে ঈশা অাম্বানি। সম্প্রতি ইতালিতে হল তাঁদের এনগেজমেন্ট। চলতি বছরের শেষ দিকে তাদের বিয়ে সম্পন্ন হওয়ার কথা রয়েছে। ভারতীয়  এই ধনকুবেরের মেয়েকে কার সঙ্গে বিয়ে দেওয়া হচ্ছে সেটা নিয়ে মানুষের মধ্যে আগ্রহ থাকাটাই স্বাভাবিক।

ইশা আম্বানি যাকে বিয়ে করছেন তিনি আরেক শিল্পপতি পিরামল এন্টারপ্রাইজের ডিরেক্টর আনন্দ পিরামল। মহাবলেশ্বরের একটি মন্দিরে দীর্ঘদিনের বন্ধু ঈশাকে সম্প্রতি প্রোপোজ করেন আনন্দ। তারপর সেই খবর পৌঁছে যায় দুই পরিবারের কাছে। দুই পরিবারের মধ্যে সম্পর্কও চার দশকের। হার্ভার্ড বিজনেস স্কুল থেকে এমবিএ করে আনন্দ বর্তমানে পিরামল এন্টারপ্রাইজ-এর নির্বাহী পরিচালক।

আনন্দ পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনাও করেছেন। বিজনেস স্কুল থেকে পাশ করে দু’টি স্টার্টআপ তৈরি করেছেন তিনি। একটি স্বাস্থ্য সংক্রান্ত, ‘পিরামল স্বাস্থ্য’ ও অন্যটি জমি-বাড়ি নিয়ে, ‘পিরামল রিয়ালটি’। দু’টিই এখন ৪০০ কোটি ডলারের পিরামল এন্টারপ্রাইজ-এর অংশ। গ্রামীণ স্বাস্থ্য সংস্থা ‘পিরামল স্বাস্থ্য’ দিনে ৪০ হাজার রোগীর চিকিৎসা করে।

 

Related Posts

Leave a Reply