May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ট্রাম্পের নিরাপত্তায় নকল হাতের একি গলদ!  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সবচেয়ে শক্তিশালী দেশের প্রেসিডেন্ট বলে কথা। তার নিরাপত্তায় কোনো রকম ভুলেও ভুল হবে না এটাই স্বাভাবিক। কিন্তু এই নিরাপত্তায় পৃথিবীর কাছে ধরা পড়লো এক আশ্চর্য জিনিস। কথা হচ্ছে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। তার শপথ গ্রহণের সময় পুরো আয়োজনেই নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে ছিলেন প্রচুর সদস্য। যাদের দেখলেই বোঝা যায়, প্রয়োজনে এরা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। অবশ্য এদের মধ্যেও ক্রুটি খুঁজে পেয়েছেন নিরাপত্তা বিশেষজ্ঞরা। ছবি ও ভিডিও ফুটেজ দেখে তারা ট্রাম্পের খুব কাছে থাকা একজন দেহরক্ষীর শারীরিক সমস্যার প্রমাণ পেয়েছেন। আর তা হল, ট্রাম্পের বামপাশে থাকা এক দেহরক্ষীর হাত।

ছবি ও ভিডিও বিশ্লেষণ করে নিরাপত্তা বাহিনীর বেশ ক’জন বিশেষজ্ঞ লক্ষ্য করেছেন, সেই দেহরক্ষীর হাত স্বাভাবিক অবস্থানে ছিল  না। দীর্ঘক্ষণ একই অবস্থায় হাত দুটি পরস্পরকে ধরেছিল। কিন্তু পুরো সময় অর্থাৎ ঘণ্টাখানেক ধরে কোনো স্বাভাবিক হাত স্থির করে রাখা মুশকিল।

বিশেষজ্ঞদের মতে, সেই দেহরক্ষীর এক হাত অবশ্যই স্বাভাবিক ছিল না। সচল অপর হাত দিয়ে প্রয়োজনীয় মুহুর্তে যেন দ্রুত আগ্নেয়াস্ত্র ব্যবহার করতে পারেন সে জন্যেই দু’হাতকে এমন অবস্থায় রেখেছিলেন তিনি।

এমনিতেই সেই দেহরক্ষীকে দেখেই বোঝা যাচ্ছিল সহজ বান্দা সে নয়! জনপ্রিয় ভিডিও গেম চরিত্র ‘হিটম্যান’ (Hitman Agent 47)এর মতো দেখতে সেই দেহরক্ষী যে প্রয়োজনে রক্তগঙ্গা বইয়ে দিতে পারেন সে ব্যাপারেও কারো সন্দেহ থাকার কথা নয়। তবে এমন ঐতিহাসিক মুহুর্তে নকল হাতের দেহরক্ষী কেনো প্রেসিডেন্টের বামপাশে অবস্থান করবেন এই নিয়ে তারা প্রশ্ন তুলেছেন।

নিরাপত্তা বাহিনীর সূত্র ধরে কোনো কোনো পশ্চিমা গণমাধ্যম জানিয়েছে, সেই দেহরক্ষীকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এমন অস্বাভাবিক অবস্থানে হাতটিকে সে কেন স্থির করে ধরে রেখেছিল সে ব্যাপারে অবশ্য সুত্র কিছু জানায়নি।

Related Posts

Leave a Reply