May 3, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

১৩ বছর ধরে বাজল হারিয়ে যাওয়া ঘড়িটি!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

একটি ঘড়ি কত বছর সচল থাকে। দুই বছর, তিন বছর বা পাঁচ বছর? কিন্তু একটি ঘড়ি যদি ১৩ বছর টানা চলতে থাকে তাহলে ঘড়িটি নিয়ে চিন্তিত না হয়ে পারা যায় না। কী এমন জাদুকরী শক্তি আছে ঘড়িটির! যুগ পার করে দেয়ার পরও তার ব্যাটারি শেষ হবে না! এমনই এক ঘড়ির সন্ধান পাওয়া গেছে সম্প্রতি।

জেরি লিন নামের এক ভদ্রলোক ১৩ বছর আগে একটি অ্যালার্ম ঘড়ি হারিয়েছিলেন। ঘড়িটি হরিয়ে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত প্রতি রাতে একটি নির্দিষ্ট সময়ে বেজে ওঠে।

২০০৪ সালে লিন তার পুরনো বাড়ি মেরামত করার সময় এই ঘড়িটি ভুল করে দেয়ালের ভেতরে আটকে পড়ে। লিন মূলত তার শোবারঘরে টিভি বসানোর জন্য দেয়ালে একটি গর্ত করেছিলেন। ঘড়িটি গর্তে পড়ে ১০ মিনিট পর বন্ধ হয়ে যায়।

লিন ভেবেছিলেন, দুই-তিন মাস পর ব্যাটারি শেষ হলে ঘড়িটি বন্ধ হয়ে যাবে। কিন্তু সে দিনের পর থেকে আজ পর্যন্ত.. প্রতিদিন ঘড়িটি নির্দিষ্ট সময়ে বেজে ওঠছে। লিন সিএনএনকে বলেছেন- এ জন্য তিনি একদম বিরক্ত নন; এটা তার কাছে ভালোই লাগে। ঘড়িটি তাদের কোনো রকম বিব্রত করছে না।

বাড়িতে যখন অতিথি আসে তখন ঘড়িটি তাদের আলোচনার বিষয় হয়ে ওঠে। লিন এবং তার স্ত্রী ঘড়িটিকে তাদের দেয়াল থেকে খুব শিগগিরই খুলে ফেলবেন বলে জানিয়েছেন।

Related Posts

Leave a Reply