April 30, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

খাঁটি ২৪ ক্যারেট সোনায় মোড়ানো মাংস

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

স্বর্ণের ব্যবহার অলঙ্কার হিসেবেই কি যথেষ্ট নয়? হয়তো না। আর তাই তো স্বর্ণের নানাবিধ ব্যবহার উঠে আসছে সংবাদমাধ্যমে। এর আগে ভারতের গুজরাট রাজ্যের সুরাটের মিষ্টির দোকানে সোনার তৈরি মিষ্টি বিক্রি হয়েছে ৯ হাজার টাকা কেজি দরে।

আর এবার একদম খাঁটি ২৪ ক্যারেট সোনায় মোড়ানো মুরগির মাংস! তা শুধু দেখানোর জন্য নয়। মানুষের খাওয়ার জন্যই বিক্রি হচ্ছে। ক্রেতারাও কিনছেন প্রয়োজন মতো। তবে এবারের ঘটনা আমেরিকার।

জানা যায়, আমেরিকার একটি ফুড চেন ‘পপাইজ’। প্রতিষ্ঠানটি ৩ হাজারতম শাখার উদ্বোধন করেন। উদ্বোধনী মেন্যুতে তারা এমনই চমক দেখান। চমক হিসেবে তারা ‘সোনার মাংস’ তৈরি করেছিল মেন্যুতে। সেগুলো মূলত সোনায় চুবানো চিকেন উইংস।

প্রতিষ্ঠানটি জানায়, শ্যাম্পেন দিয়ে মুরগির মাংস ভেজে তাতে ২৪ ক্যারেট সোনা মুড়িয়ে ক্রেতাদের মধ্যে পরিবেশন করেছে তারা। মাত্র ৭০০ টাকায় বিক্রি হচ্ছে এই সোনার মাংস। প্রতিষ্ঠানটি ভাবছে, এটি জনপ্রিয় হলে আমেরিকার বেশিরভাগ শাখায় এ চিকেন রাখবেন।

তবে এটিই প্রথম নয়। এর আগেও বিভিন্ন জায়গায় ‘গোল্ডেন চিকেন’ বিক্রি হয়েছে। তবে তার দাম ছিল সাধারণ মাংসের থেকে কিছু বেশি। সেগুলোর দাম প্রায় ১ হাজার ডলার করে ছিল।

Related Posts

Leave a Reply