May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্পকে আগুন নিয়ে খেলতে নিষেধ করলো রাশিয়া 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ম্প্রতি রাশিয়ার ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে ট্রাম্প প্রশাসন। এই নিষেধাজ্ঞার কারণে আমেরিকা থেকে রাশিয়ার কয়েকশো মিলিয়ন ডলারের প্রযুক্তি আমদানি ব্যাহত হবে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে করা প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়া। রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে মার্কিন যুক্তরাষ্ট্র আগুন নিয়ে খেলছে বলে দাবি করেছে মস্কো। রাশিয়ার ক্যাবিনেট মিনিস্টার সের্গেই রিয়াবকভ এক বিবৃতিতে এই মন্তব্য করেছেন। তিনি বলেছেন, আগুন নিয়ে খেলাটা হবে বোকামি। শুধু তাই নয়, কিছু ক্ষেত্রে তা বিপজ্জনকও হতে পারে।

মার্কিন প্রেসিডেন্ট রাশিয়ার কাছ থেকে যুদ্ধবিমান ও ক্ষেপণাস্ত্র ব্যবস্থা কেনার জন্য চীনের সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করে । ট্রাম্প প্রশাসন রাশিয়ার সামরিক ও গোয়েন্দা বিভাগের ৩৩ জন ব্যক্তি ও সংস্থাকে নিষিদ্ধের তালিকাভুক্ত করেছে। আমেরিকার দাবি, ২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে। যদিও রাশিয়া এই অভিযোগ অস্বীকার করে আসছে।

মস্কোর দাবি, রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার নিষেধাজ্ঞার যে প্রবণতা, তা ভুল পথে পরিচালিত হচ্ছে। মস্কোর বিরুদ্ধে ওয়াশিংটনের নিষেধাজ্ঞার বিষয়টি বিশ্বের স্থিতিশীলতাকে ঝুঁকির মুখে ফেলছে এবং যা বিপজ্জনক পদক্ষেপের অংশ। ২০১১ সালের পর এটা ৬০তম নিষেধাজ্ঞা।

 

Related Posts

Leave a Reply