May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

৩০ হল বিরাট কোহলির

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

০ বছর বয়স হল আজ বিরাট কোহলির। টেষ্ট এবং একদিনের ক্রিকেট মিলিয়ে ৬২ টি আন্তর্জাতিক সেঞ্চুরীর বর্তমান মালিক। সর্বকালের বিচারে সামনে আছেন কুমার সঙ্গকারা (৬৩), রিকি পন্টিং (৭১) এবং এক ও অদ্বিতীয় শচীন (১০০)। এর মধ্যেই সীমিত ওভারের খেলাতে ১০ হাজার রানের গন্ডি পার করে ফেলেছেন। ব্রায়ান লারা থেকে স্টীভ ওয় সকলের মুখেই বিরাটের প্রশংসা। একদিন হয়তো ডন ব্রাডম্যানের গড় ছাড়া সব রেকর্ড ভেঙ্গে ফেলবেন এ কথাও বলে ফেলেছেন ওয়।

তবে আমরা ভারতীয়রা দ্বিধা বিভক্ত। কেউ কেউ ভাবছেন শচীনের সাথে তুলনা করাই উচিত নয়। আবার বিরাটের শুভাকাঙ্খীরা ভাবছেন আরও ৭/৮ বছর ফিটনেস ও খেলার তীব্রতা ধরে রাখতে হবে। আসলে ২৮-৩২ বছর হল একজন ক্রিকেট খেলোয়ারের পিক সময়। অনেকেই বিরাটের অতি আগ্রাসন নিয়ে বিরক্ত। কেউ কেউ আবার বিরাটের অধিনায়কত্ব নিয়ে খুশি নয়। আগামী দিনের দলনায়ক হিসাবে রোহিতকে পছন্দ করে ফেলেছেন অনেকে।

আমরা ভারতীয়রা  একটু নম্র, ভদ্র নায়ককে পছন্দ করি।  বিরাট একটু অতিমাত্রায় আগ্রাসী। যারা ট্যাশ ট্যাশ করে কথা বলে,  তাদের  অনেকেই অপছন্দ করেন । উল্টোদিকে অবিতর্কিত নায়কদের পছন্দ করি। শচীন বা বচ্চন সাহেবের মত। Aggressive বলে সৌরভের ও অনেক বিরোধী ছিলেন । এই বিরোধীরা অপেক্ষায় থাকেন, কবে Off Form হবে ( সবারই হয় )।
বিরাটের ক্যাপ্টেনগিরির ভাগ্য বিশ্বকাপের ফলের উপর নির্ভর করছে। তবে খেলোয়ার বিরাট আরও বহু পথ যাবেন এমনটা আমরা আশা করতেই পারি।  জন্মদিনের শুভেচ্ছা রইল দেশবাসীর ও সকল ক্রিকেটপ্রেমীর। 

Related Posts

Leave a Reply