May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

ভারতের সঙ্গে খেলতে চেয়ে আইসিসিকে চিঠি দিলো পাকিস্তান

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ক্রীড়াপ্রেমীরা আশায় বুক বেঁধেছিলেন এবার হয়তো ভারত-পাকিস্তানেরর ক্রিকেটীয় সম্পর্কের কিছুটা উন্নতি হবে। কিন্তু সে গুড়ে বালি। ভারত-পাকিস্তানের রাজনৈতিক অস্থিরতা এখনও সমান তালে ক্রিকেটে প্রভাব বিস্তার করছে। এর আগে অবশ্য একাধিকবার পাক ক্রিকেট বোর্ডের তরফ থেকে ভারতের সঙ্গে ক্রিকেট সিরিজ চালু করার ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু বারবারই বেঁকে বসেছে ভারত। ফলে আইসিসির মঞ্চ ছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের ক্রিকেট এখন আর দেখা যায় না।

আরও একবার ভারতের সঙ্গে সিরিজ খেলার ব্যাপারে উদ্যোগী হল পাকিস্তান। এবার তারা চিঠি পাঠাল আইসিসিকে। দ্বিপাক্ষিক সিরিজ চালুর ব্যাপারে এবার আইসিসির হস্তক্ষেপ চাইলো পাক ক্রিকেট বোর্ড। পিসিবি’র চেয়ারম্যান এহসান মানির আবেদন, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা যেন এই ব্যাপারটাকে গুরুত্ব সহকারে দেখে। ভারত-পাক সিরিজ পুনরায় চালু করার ইস্যুতে আইসিসির সরাসরি হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

পাকিস্তানের এক সংবাদপত্রে দেওয়া সাক্ষাত্কারে এহসান মানি বলেছেন, ”এর আগেও আইসিসির কর্তাদের সঙ্গে আমি কথা বলেছি। তবে সেটা ব্যক্তিগত স্তরে। এখন আমি পিসিবির উচ্চপদে রয়েছি। ফলে দুই দেশের সিরিজ শুরুর ব্যাপারে আমাকে আরও সক্রিয় ভূমিকা নিতে হবে বলে মনে করছি। তাই আইসিসির কাছে আমাদের এই আবেদন। আইসিসি যেন সকল ক্রিকেটখেলিয়ে দেশের সঙ্গে আমাদের সিরিজ খেলা নিশ্চিত করে। এক্ষেত্রে নিয়ম সবার জন্য একই হবে বলে আশা রাখি।”

 

Related Posts

Leave a Reply