May 9, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি রোজনামচা

মালিকের কার্ডে খাবারই নয়, ঘুড়ি অর্ডার দিল পাখি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

অ্যামাজনের অ্যালেক্সার সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে নিজের জন্য শুধু খাবারই নয়, ঘুড়ি, বাল্ব এমনকি ইলেকট্রিক কেটলিও নিজের জন্য অর্ডার দিয়েছিল সে। কিন্তু অনলাইন শপিং সংস্থা অ্যামাজনের মাথা তখন ঘুরে গেল  গেল আসলে এই অর্ডারগুলো দিয়েছে একটি পাখি। মালিকের অবর্তমানে সেই এই অর্ডারগুলো দিয়ে দেয়।

এই কীর্তি গড়েছে আফ্রিকার গ্রে প্যারট প্রজাতির পাখি রোকো। রোকো বর্তমানে ব্রিটেনে রয়েছে। সম্প্রতি তার মালিক জানতে পেরেছে তার এমন কীর্তির কথা। মালিক কাজে বের হওয়ার পর প্রতিদিনই অ্যামাজনের ভার্চুয়াল ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সার সঙ্গে মানুষের কণ্ঠে কথা বলে রোকো। নিজের জন্য আইসক্রিম, রেসিন, তরমুজ, স্ট্রবেরি, ব্রকোলির মতো ফল-সবজি অর্ডার করেছে সে।

এমনকি তার অর্ডারের তালিকায় রয়েছে ঘুড়ি, বাল্বের মতো জিনিসপত্রও। তার কেনাকাটার তালিকা দেখে মনে হতেই পারে যে ক্রিসমাস শপিংটাই সেরে ফেলেছে রোকো। তবে মালিকের অ্যামাজন অ্যাকাউন্টে চাইল্ড লক করা ছিল। সে কারণে সমস্ত অর্ডার কার্টে জমা হয়েছে। কার্ট চেক করতে গিয়েই মালিকের চোখে ধরা পড়েছে বিষয়টি।

আফ্রিকান গ্রে প্যারটের নকল করার ক্ষমতা প্রচুর। কিন্তু রোকোর মতো এমন চালাক প্যারট সহজে পাওয়া যায় না। রোকোকে প্রথমে বার্কশায়ারে ন্যাশনাল অ্যানিম্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট স্যাংচুয়ারিতে রাখা ছিল। কিন্তু রোকোর ব্যবহারে পর্যটকরাই ঘাবড়ে যেতেন। তাই তাকে বর্তমানে এই ইনস্টিটিউশনের বাইরে রাখা হয়েছে।

Related Posts

Leave a Reply