May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির নিরিখে সৌরভকে টপকে গেলেন পূজারা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিনেও চালকের আসনে টিম ইন্ডিয়া। বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারার ব্যাটে ভর করে ৪৪৩ রানের পাহাড় গড়ে তারা। এদিকে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি হাঁকালেন চেতেশ্বর পূজারা।

শতরানের দৌলতে প্রাক্তন অধিনায়ক সৌরভ সৌরভ গাঙ্গুলীকে টপকে গেলেন পূজারা। টেস্ট ক্রিকেটে ১৬টি শতক রয়েছে সৌরভের। এখন ভিভিএস লক্ষ্মণের সঙ্গে একাসনে বসে পড়লেন এই ভারতীয় ব্যাটসম্যান। একইসঙ্গে পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসাবে বক্সিং ডে টেস্টে শতরানের নজির গড়লেন পূজারা। এর আগে শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেবাগ, বিরাট কোহলি এবং অজিঙ্ক রাহানের এই কৃতিত্ব রয়েছে। মাত্র ১১২টি ইনিংস খেলেই ১৭ নম্বর সেঞ্চুরি করলেন পূজারা।

অন্যদিকে বিরাট কোহলি মাত্র ১৮ রানের জন্য এদিন সেঞ্চুরি পাননি। ম্যাচে হনুমা বিহারি ও রবীন্দ্র জাদেজা ছাড়া বাকি সবাই রান পেয়েছেন। কোহলি ২০৪ বলে ৮২ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। অল্পের জন্য শতরান হাতছাড়া হয়েছে মায়াঙ্কের (৭৬)। রান পেলেন রোহিত শর্মাও (৬৩)। সব মিলিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষের আগে ভারত ৭ উইকেট হারিয়ে  ৪৪৩ রান করে। প্যাট কামিন্স ৩৪ ওভার বল করে ৭২ রান দিয়ে ৩ উইকেট পান। আর পেসার মিচেল স্টার্ক ৮৭ রানে পান দুই উইকেট। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ছয় ওভার খেলে ৮ রান করে অস্ট্রেলিয়া।

 

Related Posts

Leave a Reply