April 29, 2024     Select Language
Audio News Editor Choice Bengali শারীরিক

ভাবনার কিছু নেই, মাত্র ৫ মিনিটেই অ্যাক্টিভ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

কটু পরিশ্রমেই হাঁপিয়ে উঠছেন জিনিয়া। কিছু দিনেই বেড়েছে ওজন। ফিগারও দেখতে বেঢপ? এমন অবস্থায় যে তাকে দেখছে সেই কিছু টিপস দিচ্ছে, কি করতে হবে, কি খেতে হবে এসব আরকি!

এই যখন অবস্থা জিনিয়া ভাবলেন, এভাবে চললে, অসুস্থ হয়ে যাবেন। তাকে নিজের জন্যই ফিট থাকতে হবে।  নিজেই অনলাইন ঘেটে বের করলেন সঠিক ডায়েট প্লান আর সঙ্গে মাত্র ৫ মিনিট সময়। এরপর মাত্র কয়েকদিনের মধ্যেই জিনিয়ার এনার্জি লেভেল বেশ বেড়ে গেল, তিনি দিব্যি ৩ কিলোমিটার হাঁটতে পারেন, ৬ তলায় উঠতে লিফট বন্ধ থাকলেও ধীরে ধীরে হেঁটেই উঠে যাচ্ছেন। ফিগারও কিন্তু আগের শেপ পেতে শুরু করেছে। সবাই বেশ আগ্রহ দেখাচ্ছে, কেউ কেউ টিপ্পনি কাটছে নতুন প্রেমে পড়েছে কিনা, যার জন্য সুন্দর হওয়ার এত আয়োজন।

আচ্ছা এবার জেনে নেই, সেই পাঁচ মিনিটের রহস্য, আসলে জিনিয়া কী করেছিলেন? প্রতিদিন শত ব্যস্ততার মাঝেও সময় করে তিনি মাত্র পাঁচ মিনিট দৌড়াতেন। তিনি বাসার নিচে নেমে দৌড় শুরু করতেন টানা দুই মিনিট সামনে চলে যেতেন, এরপর এক মিনিট রেস্ট নিয়ে দুই মিনিটে ফিরে আসতেন।

এভাবে প্রতি তিনদিন পর জিনিয়া এক মিনিট করে সামনে দৌড়ানো শুরু করেন, এবার ফিরতেও তিন মিনিট। তার মানে সাত মিনিট, এভাবে তিন মাস পরে জিনিয়া ১২ মিনিট দৌড়ে যান ছয় মিনিট রেস্ট নিয়ে আবার ১২ মিনিটে ফিরে আসেন, মোট ৩০ মিনিট!

সুস্থ ও ফিট থাকতে দিনে অন্তত পাঁচ মিনিট দৌড়ান, এভাবেই শুরু করুন। কারণ এতে আয়ু বেড়ে যেতে পারে কয়েক বছর। সম্প্রতি প্রকাশিত জার্নাল অফ দ্য আমেরিকান কলেজ অব কার্ডিওলজিতে ৫৫ হাজার জনের ওপর চালানো গবেষণার ফলাফলে এতথ্য জানানো হয়েছে।

Related Posts

Leave a Reply